Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগদ অ্যাপ এখন আইওএস প্ল্যাটফর্মে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৬:৫৫ পিএম

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফিন্যানসিয়াল সেবা নগদ-এর অ্যাপ বৃহস্পতিবার (০১ আগস্ট) থেকে জনপ্রিয় অপারেটিং সিস্টেম আইওএস থেকে ডাউনলোড করা যাবে। এর ফলে গ্রাহকেরা আইফোন ও আইপ্যাডে নগদ অ্যাপ ব্যবহার করতে পারবেন। এর আগে নগদ-এর অ্যাপ শুধু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যেত। অ্যাপটির সহজ ব্যবহারযোগ্যতার ফলে এটি ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে।

আইওএস অ্যাপটিতে অ্যান্ড্রয়েড অ্যাপের সব সুবিধা বিদ্যমান। অ্যাপটির মাধ্যমে গ্রাহকেরা অন্যান্য নগদ গ্রাহকদের টাকা পাঠাতে পারবেন, ক্যাশ আউট করতে পারবেন, মোবাইল ব্যালেন্স রিচার্জ করতে পারবেন এবং কেনাকাটা করতে পারবেন।

এই অ্যাপের সবচেয়ে অভিনব যে সেবাটি সম্ভাব্য গ্রাহকেরা উপভোগ করতে পারবেন তা হলো স্বীয় নিবন্ধন ফিচারটি। এর জন্য গ্রাহকদের নিজেদের একটি ছবি অথবা সেলফি এবং নিজেদের জাতীয় পরিচয়পত্রের উভয় পাশের ছবি থাকতে হবে। নগদ অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে সব প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে ডিজিটাল কেওয়াইসি ফর্মটি পূরণ করে জাতীয় তথ্যভান্ডার থেকে তথ্য যাচাই করে নেবে। নতুন অ্যাকাউন্ট নিবন্ধন করতে এক মিনিটের বেশি সময় লাগে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নগদ

৬ সেপ্টেম্বর, ২০২২
৭ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ