Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আমিরাতে ৫০ বছর মেয়াদি জমির লিজ চুক্তি

বঙ্গবন্ধু স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

আরব আমিরাতের রাস-আলখাইমায় প্রবাসীদের প্রাণের দাবি প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেন্টেনিয়াল স্কুল এন্ড কলেজ (বর্তমান বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এন্ড কলেজ) প্রতিষ্ঠায় রাস-আলখাইমাহ ইকোনমিক জোনের সাথে বড় পরিসরে জায়গার জন্য ৫০ বছর মেয়াদি জমির লিজ চুক্তি সম্পাদন হয়েছে। গত মঙ্গলবার চুক্তি সম্পাদনোত্তর রাস-আলখাইমায় আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদ‚ত ডা. মোহাম্মদ ইমরান।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত আরব আমিরাতের সাবেক রাষ্ট্রদূত সাঈদ বিন হাজর, দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, লেবার কাউন্সিলর ফাতেমা জাহান, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সচিব রফিকুল আমিনসহ স্কুল উন্নয়ন বিষয়ক কমিটির আট সদস্য বিশিষ্ট কমিটির সদস্যবৃন্দ, বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র রাস-আলখাইমাহ’র কর্মকর্তাবৃন্দ, স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ হাবিবুর রহমান ও ভারপ্রাপ্ত সভাপতি তাজউদ্দিন, দুবাই ও উত্তর আমিরাতের বিশিষ্ট শিক্ষানুরাগী, কমিউনিটি নেতৃবৃন্দ ও অনুদান প্রদানকারীগণসহ বিশিষ্ট ব্যক্তিবর্গগণ।

স্কুলের নতুন জায়গার লিজ মানির জন্য যারা অনুদান দিয়ে অবদান রেখেছেন তাদেরকে অভিনন্দন জানিয়ে সংবাদ সম্মেলনে রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে নতুন স্কুল উদ্বোধন করা হবে। সে লক্ষ্যে যত দ্রæত সময়ে সম্ভব নতুন জায়গায় অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন স্কুল ভবন নির্মাণ করা হবে। তবে সে সময় পর্যান্ত বর্তমান জায়গায় স্কুল এন্ড কলেজের কার্যক্রম চলবে এবং বর্তমান নাম দেশটির শিক্ষা মন্ত্রাণালয়ের নিয়মনীতি মেনে পরিবর্তন করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত শিক্ষানুরাগী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেন্টেনিয়াল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠায় নতুন ভবন নির্মাণ ও অবকাঠামোগত উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৬ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ