Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

ব্রড-ওকসের তাণ্ডবের দিনে স্মিথের লড়াকু সেঞ্চুরি

অ্যাশেজ সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১১:৫৬ এএম

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার চেয়ে ২৭৪ রানে পিছিয়ে ইংল্যান্ড। বৃহস্পতিবার বার্মিংহামের এজবাস্টনে প্রথম ইনিংসে মাত্র ২৮৪ রানে গুটিয়ে যায় অজিরা। জবাবে বিনা উইকেটে ১০ রান করে ইংলিশরা। ররি বার্নস ৪ ও জেসন রয় ৬ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।


বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই পেসার স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকসের তোপের মুখে পড়েন সফরকারীরা। ৮৬ রান খরচায় একাই ৫ উইকেট তুলে নিয়ে অজিদের ব্যাটিং লাইনআপে ধস নামান ব্রড।

তাকে যোগ্য সমর্থন দেন ওকস। তিনিও কম যাননি। ৫৮ রান দিয়ে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে নাগালের মধ্যে বেঁধে রাখতে সহায়তা করেন এ পেসার। তাদের দারুণ সঙ্গ দেন বেন স্টোকস ও মঈন আলি। উভয়ই শিকার করেন ১টি করে উইকেট।

তবে ইংল্যান্ড বোলারদের তোপের মুখেও চওড়া হাতে ব্যাট চালিয়ে গেছেন স্টিভেন স্মিথ। দীর্ঘ এক বছর পর টেস্ট খেলতে নেমে এদিন লড়াকু সেঞ্চুরি তুলে নেন তিনি। দলের বিপর্যয়ের মুখে বুক চিতিয়ে লড়ে টেস্ট ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি তুলে নেন মাস্টার ব্লাস্টার।

সবশেষ ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে খেলেন স্মিথ। সেই ম্যাচে বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর নিষিদ্ধ হন তিনি। নিষেধাজ্ঞা কাটিয়ে টেস্টে ফিরেই তিন অংকের ম্যাজিক ফিগারের দেখা পেলেন সাবেক অজি অধিনায়ক। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান আসে লোয়ারঅর্ডার ব্যাটসম্যান পিটার সিডলের ব্যাট থেকে। আর ট্রাভিস হেড করেন ৩৫ রান।



 

Show all comments
  • MD Nazrul Islam ২ আগস্ট, ২০১৯, ৪:১৮ পিএম says : 0
    সবচেয়ে কম ইনিংস খেলে ২৪টি সেঞ্চুরি তুলে নেওয়ার রেকর্ডটি এখনো তাঁর দখলে। অস্ট্রেলিয়ান কিংবদন্তি দুই ‘ডজন’ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ৬৬তম ইনিংসে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাশেজ সিরিজ
আরও পড়ুন