Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

স্বাস্থ্যমন্ত্রী বিদেশ যাওয়ায় সমালোচনা সংসদীয় স্থায়ী কমিটির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:২১ পিএম

দেশে ডেঙ্গু যখন মহামারী আকার ধারণ করায় সরকার স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঈদের ছুটি বাতিল করেছে। তবে, এরই মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ড. জাহিদ মালেক সপরিবারে মালয়েশিয়া সফরে যাওয়ায় সমালোচনার ঝড় বইছে। যদিও বুধবার রাতেই দেশে ফিরেছেন মন্ত্রী। এর আগেই স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ সফর নিয়ে প্রশ্ন তুলেছে সংসদীয় কমিটিও।

বুধবার সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ নিয়ে প্রশ্ন ওঠে। তবে বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে কোনো জবাব দেয়া হয়নি।

বৈঠকে থাকা একজন সংসদ সদস্য গণমাধ্যমকে বলেন, কমিটির সভাপতি আলী আশরাফ ও সদস্য মইনউদ্দীন খান বাদল দেশের এই দুর্যোগে স্বাস্থ্যমন্ত্রীর দেশের বাইরে থাকা নিয়ে উষ্মা প্রকাশ করেন। তারা জানতে চান, এ সময়ে মন্ত্রী কেন বিদেশ সফরে গেলেন?

বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম জানান, বৈঠকে দু’জন সদস্য বলেছেন- এ মুহূর্তে মন্ত্রী বিদেশে থাকলে কীভাবে হবে? তবে মন্ত্রণালয় এ বিষয়ে কিছুই বলেনি।

কমিটির সদস্য মো. দবিরুল ইসলাম, মো. মুজিবুল হক, আবদুল মান্নান, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসাও বৈঠকে ছিলেন।

প্রসঙ্গত, চলমান ডেঙ্গু পরিস্থিতির মধ্যেই ব্যক্তিগত ভ্রমণে মালয়েশিয়ায় গিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। সেখান থেকে ৪ আগস্ট দেশে ফেরার কথা ছিল তার। গত কয়েকদিন এ নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় বইছে। গতকাল বুধবার রাতেই দেশে ফিরে আসেন স্বাস্থমন্ত্রী। সকালে, রাজধানীর মিটফোর্ড হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ডের উদ্বোধন করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ