Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ফরিদপুরে বিভিন্ন হাসপাতালে ৯৩জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন, তিনজন ঢাকায় স্থনান্তর, একজনের মৃত্যু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ৩:০১ পিএম

ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে এখন দাঁড়িয়েছে ৯৩ জনে। গত ২০ জুলাই থেকে ২আগষ্ট সকাল পর্যন্ত ফরিদপুরের সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে মোট ১২৭জন। এরমধ্যে ১ আগষ্ট বৃহস্পতিবার একজনের মৃত্যু হয়েছে, তিনজনকে ঢাকায় স্থনান্তর করা হয়েছে। ৩০জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। বর্তমানে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে মোট ৯৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।
ফরিদপুরের সিভিল সার্জন এনামুল হক জানান, ফরিদপুরে চিকিৎসাধীন ও চিকিৎসা নেয়া ডেঙ্গু আক্রান্ত ১২৭জন রোগীর মধ্যে ১৪ জন ফরিদপুরে অবস্থান কালেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। বাকিদের বড় অংশ এসেছে ঢাকা থেকে। এছাড়া রাজবাড়ী, মাদারীপুর, ঝিনাইদহসহ আশেপাশের বিভিন্ন জেলা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরে চিকিৎসা নিয়েছেন কিংবা নিচ্ছেন। তিনি আরো জানান, দিন শেষে ডেঙ্গু আক্রান্ত ভর্তি সংখ্যা প্রতিদিন বাড়ছে।
এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরে মেডিকেলে কলেজ হাসপাতালে মারা গেছেন শারমীন (২২) নামের এক তরুণী। ১ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে মারা যান তিনি। শারমীন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার মো. রুবেলের মেয়ে।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কামদা প্রসাদ সাহা জানান, গত ২৮ জুলাই রবিবার শারমীন টেকেরহাটস্থ নিজ বাড়িতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। হাসপাতালে চারদিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মারা যান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ