Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবালয়ে বাল্যবিয়ে বন্ধ

আরিচা সংবাদদতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

মানিকগঞ্জের শিবালয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এ্যসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ হয়। জানা যায়, গত বৃহস্পতিবার রাতে শিবালয় উপজেলার তেওতা ইউনিয়নের জমদোয়ারা গ্রামের মো. আফজাল হোসেনের মেয়ে নদী আক্তার বর্ষা (১৪) একই উপজেলার তেওতা গ্রামের ইউনুস শেখের ছেলে আকাশ শেকের সাথে পারিবারিকভাবে বিয়ের আয়োজন করে। বর্ষা তেওতা একাডেমির ৮ম শ্রেণীর শিক্ষার্থী। 

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ গোপনে সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসেনকে জমদোয়ারা গ্রামে মেয়ের বাড়িতে পাঠান। এসময় তিনি মেয়ের বাড়িতে উপস্থিত হয়ে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিবাহ প্রদান করতে পারবেনা বলে মেয়ে এবং মেয়ের বাবার কাছ থেকে মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেন। বাল্যবিয়ের বিষয়ে স্থানীয় সকলকে সর্তক করে দেন এবং উপজেলার যে কোন স্থানে এরকম বাল্য বিয়ের সংবাদ পাওয়া মাত্র উপজেলা প্রশাসনকে অবহিত করার জন্য স্থানীয়দেরকে আহবান করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ