Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মিস ইংল্যান্ড ২০১৯’ হলেন বাঙালি তরুণী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ২:৩৭ পিএম

‘মিস ইংল্যান্ড ২০১৯’ শিরোপা লাভ করেছেন একজন বাঙালি তরুণী। ভারতীয় বংশোদ্ভূত এ সুন্দরীর নাম ভাষা মুখোপাধ্যায় (২৩)।

বৃহস্পতিবার (০১ আগস্ট) সন্ধ্যায় লন্ডনের নিউক্যাসলে ‘মিস ওয়ার্ল্ড ইংল্যান্ড ২০১৯’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। সেখানে সব সুন্দরীকে পেছনে ফেলে মাথায় মুকুট পড়েন ভাষা।

সে হিসেবে ইংল্যান্ডের সবচেয়ে সুন্দরী তরুণী এখন একজন বাঙালি নারী।

সুন্দরীরা নাকি মেধাবী হয় না – এমন প্রচলিত কথাকে মানুষের মন থেকে এবার মুছেই দিলেন ভাষা মুখোপাধ্যায়।

জানা গেছে, সদ্য ডাক্তারি পাস করেছেন এই তরুণী। নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে দুটি বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন ভাষা। এর একটি হলো চিকিৎসা বিজ্ঞান, অপরটি মেডিসিন ও সার্জারি বিষয়ে।

ইংল্যান্ডের সেরা সুন্দরী খেতাব অর্জনের কয়েক ঘণ্টা পরই বোস্টনের একটি হাসপাতালে জুনিয়র ডাক্তার হিসেবে যোগদান করেছেন ভাষা।

যেখানে চিকিৎসাশাস্ত্র অধ্যয়নকালে অন্য কিছু করার তেমন সুযোগ মিলে না সেখানে ভাষা মুখোপাধ্যায় চিকিৎসা বিজ্ঞানের দুই বিষয়ে স্নাতক পড়ার পাশাপাশি মডেলিং ক্যারিয়ার শুরু করেন।

বৃহস্পতিবার বর্তমান বিশ্বসুন্দরী ভেনেসা পন্স ডি লিওন এবং সদ্য সাবেক মিস ইংল্যান্ড আলিশা কাউই ভাষা মুখোপাধ্যায়ের মাথায় ‘মিস ইংল্যান্ড’ এরর মুকুট পরিয়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিস ইংল্যান্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ