Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

সউদীতে ২৯ বাংলাদেশি হজ যাত্রীর মৃত্যু

২৪ জন মক্কায়, ৪ জন মদিনায় ও ১ জন জেদ্দায় মারা যান।

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৬:৪৯ পিএম

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে বিভিন্ন কারণে এখনও পর্যন্ত ২৯ বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার ঢাকায় হজ অফিসের এক বুলেটিনে এই তথ্য জানা গেছে।

বুলেটিনে জানানো হয়, এ পর্যন্ত বিভিন্ন কারণে ৩ জন মহিলাসহ ২৯ জন হজ যাত্রী মারা গেছেন। এর মধ্যে মক্কায় ২৪ জন মদিনায় ৪ জন ও জেদ্দায় ১ জন হজ যাত্রী ইন্তেকাল করেছেন।

বুলেটিনে আরও বলা হয়, সৌদি আরবে হজ চিকিৎসা কেন্দ্র হতে এ পর্যন্ত ৪৬ হাজার ৩৯ জন হজ যাত্রী চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। ২ আগস্ট ২ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ার লাইন্সের ৩২১টি হজ ফ্লাইটে ১ লাখ ১২ হাজার ৬০৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

উল্লেখ্য, গত ৪ জুলাই থেকে শুরু হয় এবছরের হজ ফ্লাইট। শেষ হজ ফ্লাইট ঢাকা ছাড়বে আগামী ৫ আগস্ট। এবার ৫৯৮টি হজ এজেন্সীর মাধ্যমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৬ হাজার ৯ শ’ ২৩ জন হজযাত্রী সৌদি আরব যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন