Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বরেকর্ড গড়ে ম্যান ইউতে হ্যারি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৮:১৫ পিএম

৮০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে ইংলিশ সেন্টার ডিফেন্ডার হ্যারি মাগুইরকে দলে ভেড়াতে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলবদলের বাজারে যা কোনো ডিফেন্ডারের জন্য সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড। এজন্য হ্যারির বর্তমান ক্লাব লেস্টারের সঙ্গে মতৈক্যে পেঁছেছে ওল্ড ট্রাফোর্ডের দলটি।

চলতি সপ্তাহেই ২৬ বছর বয়সীর মেডিকেল টেস্ট সম্পন্ন হবে বলে জানিয়েছে বিবিসি। সেক্ষেত্রে তিনি হবেন চলতি দলবদলের বাজারে ম্যান ইউ’র কেনা তৃতীয় খেলোয়াড়। এর আগে ক্রিস্টাল প্যালেস থেকে ৪৫ মিলিয়ন পাউন্ডে ২১ বছর বয়সী ইংলিশ রাইট-ব্যাক অ্যারন ভন-বিসাকা এবং সোয়ানসি থেকে ১৫ মিলিয়ন পাউন্ডে ওয়েলসের ২১ বছর বয়সী উইঙ্গার ড্যানিয়েল জেমসকে দলে ভেড়ায় ‘রেড ডেভিল’ খ্যাত দলটি।

লেস্টার কোচ ব্রান্ডান রজার্স স্কাই স্পোর্টসকে বলেন, ‘দুই দল (মাগুইরের ব্যাপারে) সম্মতিতে পৌঁছেছে এবং তা সম্পন্ন হতে আরও কিছু কাজ বাকি রয়েছে।’ তিনি বলেন, ‘সে বিশেষ এক খেলোয়াড়। সে এমন খেলোয়াড় নয় যাকে আমরা হারাতে চেয়েছি।’
২০১৭ সালে হাল সিটি থেকে লেস্টারে যোগ দিয়ে ফক্সদের হয়ে ৬৯টি প্রিমিয়ার লিগ ম্যাচে অংশ নেন মাগুইর। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলেছেন ২০ ম্যাচ। তার আগে ডিফেন্ডার হিসেবে ৭৫ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফির রেকর্ড গড়ে ২০১৮ সালের জানুয়ারিতে লিভারপুলে যোগ দিয়েছিলেন ডাচ তারকা ভার্গিল ফন ডিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ