Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সুন্দরগঞ্জে পল্লীবন্ধু এরশাদ হাসপাতালের ভিত্তিপ্রস্তর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে পল্লীবন্ধু এরশাদের নামে বেসরকারি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদুত পিটার ফাহ্রেনহল্টজ। এ উপলক্ষে গত শুক্রবার প্রস্তাবিত হাসপাতাল চত্বরে এক আলোচনা সভা এমপি ব্যরিস্টার শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জার্মান রাষ্ট্রদুত পিটার ফাহ্রেনহল্টজ, উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী, থানা অফিসার ইনচার্জ এস এম আব্দুস সোবহান, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল, জাপা নেতা রেজাউল হক রেজা ও জহুরুল ইসলাম বাদশা প্রমুখ। এর আগে তিনি সুন্দরগঞ্জ ড্রাইভিং ট্রেনিং ইন্সটিটিউটের শুভ উদ্বোধন করেন। বক্তব্যে পিটার বলেছেন হাসপাতাল প্রতিষ্ঠা করা মহৎ কাজ। মা ও শিশুরা হাসপাতালে সহজে চিকিৎসা নিতে পারবে। কারো বাবা-মা অসুস্থ হলে তাড়াতাড়ি নিকটস্থ এই হাসপাতালে চিকিৎসা নিয়ে উপকৃত হবেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ নতুন ও পুরাতন রাজনীতিবীদদের সমন্বয় ও প্রচেষ্টায় এগিয়ে চলেছে। এখন অনেক উন্নয়ন হচ্ছে। সভাপতির বক্তব্যে ব্যারিস্টার শামীম বলেন এরশাদ ছিলেন জনপ্রিয় ও সফল রাষ্ট্রনায়ক। তাই তার নামেই এ হাসপাতাল প্রতিষ্ঠিত হচ্ছে। আগামী এক বছরের মধ্যেই এ হাসপাতাল চালু করা হবে। তিনি আরো বলেন এই হাসপাতালে মা, শিশু ও সন্তান প্রসবের চিকিৎসা বিনামূল্যে দেয়া হবে। উল্লেখ্য জার্মানী রাষ্ট্রদুত পিটার এমপি শামীম হায়দার পাটোয়ারীর আমন্ত্রণে দুই দিন সুন্দরগঞ্জে অবস্থান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন