Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ধামরাইয়ে কে.বি.সি. কারখানায় শুকরের চর্বি ও মাংস থেকে রাইস ব্র্যান অয়েল তৈরি

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭৫ লক্ষ টাকা জরিমানা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১০:০১ পিএম | আপডেট : ১০:৩৩ পিএম, ৩ আগস্ট, ২০১৯

ঢাকার ধামরাইয়ে কেবিসি এগ্রো (প্রাঃ)লিমিটেডে র্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১কোটি টাকা মূল্যের ৩ হাজার মেট্রিক টন নিষিদ্ধ শুকরের মাংস,হাড়,চর্বি জব্দ করেছে। এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষকে ৭৫লক্ষ টাকা জরিমানা ও ভোজ্য তৈল উৎপাদন কারখানা সিলগালা করে দিয়েছে।

আজ দুপুরের পর থেকে সন্ধ্যার পর পর্যন্ত এ অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা এমদাদুল হক,ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোঃ আলমগীর।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম জানান, ৯মাস পূর্বে বাংলাদেশে আমদানি নিষিদ্ধ শুকরের চর্বি, মাংস ও হাড় দিয়ে কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেড হংকং থেকে আমদানি করে হেলথ কেয়ার নামের সয়াবিন তৈল তৈরি করে বাজারজাত করে আসছেন। এছাড়াও একই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্যও তৈরি করে বাজারজাত করে আসছে এই প্রতিষ্ঠান।

এসময় ওই কারখানার মহাব্যবস্থাপক তাপস দেবনাথ ও পরিচালক জাহিদুর রহমানের কাছ থেকে আরো ২লাখ ৯৮হাজার ২শত ৪০ মেট্রিক টন শুকরের চর্বি, মাংস ও হাড় এর আমদানিকৃত চালান ফরম জব্দ করেন আদালত। যাহা কুষ্টিয়া কে.এন.বি. নামক প্রতিষ্ঠানের নামে আমদানি করা হয়।

এছাড়াও ম্যাজিস্ট্রেট আরো জানান, বাজার থেকে মেয়াদ উত্তীর্ণ সয়াবিন তৈল সংগ্রহ করে রিফাইন করে পুনরায় বাজারজাত করায় এই জরিমানা করা হয়েছে।



 

Show all comments
  • আসাদুজ্জামান আসাদ ৪ আগস্ট, ২০১৯, ১০:৫১ পিএম says : 0
    এ সব প্রতারক চক্র নামের ব্যবসায়ীদের শুধু জরিমানা করলে হবে না। পশ্চিমা দালাল দের কঠিন শাস্তি দিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন