Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতে তিন মুসলিম কিশোরকে গণপিটুনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

জয় শ্রীরাম না বলায় আবারও ভারতের মাটিতে গণপিটুনির শিকার হতে হলো সংখ্যালঘু তিন কিশোরকে। এবার ঘটনাটি ঘটেছে গুজরাটের গোধরা এলাকায়। জানা গেছে, সেখানে জয় শ্রীরাম না বলতে চাওয়ায় তিন মুসলিম কিশোরকে বেধড়ক মারধর করা হয়। এ ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে ছয় অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে। দুষ্কৃতকারীরা দুটি মোটরবাইকে চড়ে আসে বলে জানিয়েছে আক্রান্তদের পরিবার।
এ ঘটনায় আক্রান্ত কিশোররা হলো সমীর সিদ্দিকী, সালমান ঘিটেলি ও সোহেল ভগত। তারা মোটরবাইকে করে বাড়ি ফিরছিল। সে সময় মাঝপথে তাদের থামিয়ে এ ঘটনা ঘটায় দুষ্কৃতকারীরা। এমনকি এলাকায় আবার দেখা গেলে আক্রান্ত কিশোরদের প্রাণে মেরে ফেলার হুমকিও দেয় তারা। পরে অবশ্য পালিয়ে যায় আক্রমণকারীরা। আক্রমণকারী ওই ছয়জনের বিরুদ্ধেই একাধিক ধারায় মামলা করেছে পুলিশ। অভিযোগকারী সোহেল ভগত জানায়, গত বৃহস্পতিবার রাতে তারা তিনজন মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিল। মাঝপথে দুটি মোটরবাইকে ছয়জন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারী সমীর, সালমান ও সোহেলকে থামায় এবং একপর্যায়ে তাদের ‘জয় শ্রীরাম’ বলতে বলে। আর তা না বলাতেই শুরু হয় অত্যাচার। সমীরকে কপালে সাইকেলের চেন দিয়ে আঘাত করা হয়। সালমানকে একটি ভোঁতা বস্তু দিয়ে মাথায় মারা হয়। এমনকি আক্রমণকারীরা প্রাণনাশের হুমকিও দেয় বলে অভিযোগ। স্থানীয়রা আহত সমীর ও তার বন্ধুদের শহরের হাসপাতালে নেয়। তদন্তে নেমে পুলিশ কর্মকর্তা এইচসি রথভা জানিয়েছেন, ‘আক্রান্তরা কেউই এখন কথা বলার মতো অবস্থায় নেই। ফলে পুরো বিষয়টি তাদের মুখ থেকে জানা যায়নি। ছয়জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন