Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মশার লার্ভা থাকায় ইউনাইটেড গ্রুপকে জরিমানা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

এডিস মশার বংশবিস্তার রোধের মাধ্যমে ডেঙ্গু নিয়ন্ত্রণের লক্ষ্যে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল শনিবার দুপুরে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে এক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ডিএনসিসি।
অভিযানের সময় তিনি গুলশান-২ এ অবস্থিত ইউনাইটেড গ্রুপের ভবনের বেজমেন্টে অপরিচ্ছন্ন ও স্যাঁতস্যাঁতে পরিবেশ এবং দীর্ঘদিন ধরে জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা, এডিস মশা বংশবিস্তারের উপযোগী পরিবেশ দেখতে পান। এ অপরাধে ভ্রাম্যমাণ আদালত ইউনাইটেড গ্রুপকে দুই লাখ টাকা জরিমানা করেন। এদিকে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
প্রসঙ্গত, স¤প্রতি রাজধানীর বিভিন্ন নির্মাণাধীন ভবনে গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংসে অভিযান পরিচালনা শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এছাড়া নগরবাসীকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ-সংক্রান্ত পরামর্শ প্রদানের লক্ষ্যে ডিএনসিসির নগর ভবনে একটি কল সেন্টার চালু করা হয়েছে। কল সেন্টারটির নম্বর ০১৯৩২-৬৬৫৫৪৪। এই নম্বরে যে কেউ ফোন করে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনাইটেড গ্রুপকে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ