Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সুমনকে গ্রেফতার দেখাল র‌্যাব

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর কলাবাগানের নিজ বাসা থেকে গত মঙ্গলবার মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিচয়ে ট্রাভেল এজেন্ট ব্যবসায়ী শাহিনুর কাদির সুমনকে (৩৭) তুলে নেয়ার পর গতকাল তাকে গ্রেফতার দেখিয়েছে র‌্যাব। গতকাল তাকে একটি প্রতারণার মামলায় গ্র্রেফতার দেখিয়ে মিরপুর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
মিরপুর মডেল থানার এসআই মোহাম্মদ রাসেল জানান, তার বিরুদ্ধে শনিবার ‘চাকরি দেয়ার নামে প্রতারণার’ একটি মামলা করেন মোহাম্মদ কাশেম নামের এক ব্যক্তি। মিরপুর থানা পুলিশ তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়েছে। শনিবার ভোর ৪টায় বাদীর সহযোগিতায় র‌্যাব তাকে গ্রেফতার করে। এরপর তাকে তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বলে তিনি জানান।


তিনি আরো বলেন, এ পর্যন্ত জানতে পেরেছি, সুমন কাশেম নামে এক ব্যক্তিকে অর্থ মন্ত্রণালয়ে চাকরি দেয়ার কথা বলে অর্থ আত্মসাৎ ও প্রতারণা করেছেন তিনি। তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত জানাতে পারবো। গত ৩০ জুলাই কলাবাগানের লেকসাকার্স এলাকার আবেদ ঢালি রোডের বাসা থেকে সুমনকে ডিবি পরিচয়ে তুলে নেয়া হয়। সুমনের পরিবার জানায়, ডিবি পুলিশের সিরিয়াস ক্রাইম শাখার সহকারী কমিশনার (এসি) রবিউল পরিচয় দিয়ে তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। তুলে নেয়ার পর তারা ডিবিতে গিয়ে জানতে পারেন এই নামে ডিবিতে এসি নেই। এ ঘটনায় তুলে নেয়ার ভিডিও ফুটেজসহ ৩১ জুলাই কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ