Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্ত হচ্ছেন আট ফুটবলার

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আইনি জটিলতা শেষে কয়েক ঘণ্টার মধ্যেই মুক্ত হতে যাচ্ছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দাবীকৃত আট ফুটবলার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি আজই নির্বাহী কমিটি বরাবরে এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র জমা দেবে। যার ফলে আসন্ন ওয়ালটন ফেডারেশন কাপে আর খেলতে বাধা থাকবে না আলোচিত ওই আট ফুটবলারের।
জাতীয় দলের অধিনায়ক মামুনুলসহ আট ফুটবলারের বিরুদ্ধে দলবদলের সময় একাধিক ক্লাবের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ তুলেছিল শেখ জামাল। তারা ওই আট ফুটবলারকে নিজেদের দাবী করে হাইকোর্টে মামলা দায়েরও করে। পরে শেখ জামালের দায়ের করা মামলার রায়ে মহামান্য আদালত ফুটবলারদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দেয় বাফুফের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিকে। এই কমিটি দুই মাসেরও বেশী সময় ধরে নানা বিষয় পর্যবেক্ষণের পর চ‚ড়ান্ত সিদ্ধান্তে উপনীত হয়। তারা একটি বিষয়কে বেশী গুরুত্ব দিয়ে গ্রহণযোগ্য সিদ্ধান্তে পৌঁছে। যা আজ বাফুফের নির্বাহী কমিটিকে চুড়ান্তভাবে অবহিত করা হবে। প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি গুরুত্বের সঙ্গে দেখে যে ওই আট ফটবলার দলবদলের সময় বাফুফের স্বীকৃত নিবন্ধন ফরমে স্বাক্ষর করেছেন। ফলে তাদের দলবদল সঠিক হয়েছে। যার ফলে আট জনের মধ্যে চট্টগ্রাম আবাহনী পেয়েছে পাঁচ ফুটবলারকে, শেখ রাসেল দুই ও ঢাকা আবাহনী পেয়েছে এক ফুটবলার। প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মামুনুল ইসলাম, রায়হান হাসান, সোহেল রানা, ইয়ামিন মুন্না ও নাসিরউদ্দিন চৌধুরী খেলবেন চট্টগ্রাম আবাহনীর হয়ে। আলমগীর কবির রানা ও জামাল ভূইয়া শেখ রাসেলে এবং গোলরক্ষক শহিদুল আলম সোহেল ঢাকা আবাহনীতে খেলবেন। পাশাপাশি আগামীতে দলবদলের সময় ফুটবলারদের সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি। আইনি জটিলতার কারণে এই ফুটবলাররা স্বাধীনতা কাপে খেলতে পারেননি। এখন তাদের আসন্ন ফেডারেশন কাপে খেলতে আর কোনো বাধা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্ত হচ্ছেন আট ফুটবলার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ