Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সামাজিক দায়বদ্ধতায় নেই নিয়ন্ত্রক সংস্থা ও অপারেটররা -মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৪:৫৮ পিএম

সামাজিক দায়বদ্ধতা তহবিলের নামে গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায় করলেও দেশের দুর্যোগে নিয়ন্ত্রক সংস্থা ও অপারেটর কেউই মানুষের পাশে দাঁড়াচ্ছে না বলে অভিযোগ করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। রোববার (৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, দেশে বর্তমানে ডেঙ্গু মহামারী আকারে আবির্ভূত হয়েছে। সেই সাথে এর চিকিৎসা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা ধরনের অপব্যাখ্যা। কিন্তু টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ও অপারেটররা তাদের সামাজিক দায়বদ্ধতা থেকে এ নিয়ে কোন কার্যক্রম না করায় আমরা হতাশ হয়েছি। অথচ সামাজিক দায়বদ্ধতার তহবিলের নামে গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায় করছে অপারেটরা এবং নিয়ন্ত্রক সংস্থা সেই অর্থে ভাগ বসাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় দেশের দুর্যোগ কিংবা গ্রাহকদের পাশে কখনো নিয়ন্ত্রক সংস্থা বা অপারেটররা দাঁড়াচ্ছে না।

তিনি বলেন, বর্তমানে বিটিআরসিতে সামাজিক দায়বদ্ধতা তহবিলে রয়েছে প্রায় ১ হাজার ৪ শত কোটি টাকা। অপারেটরদের কাছে রয়েছে বিপুল পরিমাণ অর্থ। কিন্তু তারা সামাজিক দায়বদ্ধতার নামে অর্থ সংগ্রহ করলেও ডেঙ্গু দুর্যোগে তাদের নেই জনসচেতনতামূলক কর্মসূচি কিংবা স্বাস্থ্যগত চিকিৎসা সেবা দেয়ার জন্য কোন নাগরিকের পাশে এখন পর্যন্ত দাঁড়াচ্ছে না। বিষয়টি সামাজিক দায়বদ্ধতা তহবিল সংগ্রহের সাথে সাংঘর্ষিক। সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিদের কাছে আমাদের প্রশ্ন তাহলে কি কারণে সামাজিক দায়বদ্ধতা তহবিল সংগ্রহ করা হয়?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ