Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

দক্ষ জনসম্পদ সৃষ্টিতে বিজ্ঞানী ও পেশাজীবীদের প্রতি আহ্বান ইয়াফেস ওসমানের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৭:২৯ পিএম

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান দেশে দক্ষ জনসম্পদ সৃষ্টির লক্ষ্যে বিজ্ঞানী ও পেশাজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘মেকাট্রনিক্সস এন্ড ইন্ডাষ্ট্রি ৪.০:প্রাকটিস-ওরিয়েন্টেড এডুকেশন এন্ড ট্রেনিং ফর এমপ্লোয়েমেন্ট’ শীর্ষক দিনব্যাপী এক আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর উদ্বোধন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে জার্মানির ব্রিমেন ইউনিভার্সিটি, ফেস্টো ডিডাকটিক এসই এবং সিনকোস ইঞ্জিনিয়ার্স লিমিটেডের সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।
ঢাবি উপাচার্য এসময় বলেন, প্রযুক্তি খাতের টেকসই উন্নয়নের লক্ষ্যে শিল্প প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক জোরদারের উপর গুরুত্ব দিতে হবে।
এই সেমিনার এক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. লাফিফা জামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন ও জার্মানির ব্রিমেন ইউনিভার্সিটির অধ্যাপক ড. বিভূতি রায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. শামীম আহমেদ দেওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ