Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ঢামেকে চিকিৎসকদের বৃক্ষ রোপন কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৮:২৩ পিএম

যান্ত্রিক সভ্যতা ও নগরায়নের ফলশ্রুতিতে ক্রমাগতভাবে ঘটে চলেছে পরিবেশ বিপর্যয় ও জলবায়ু পরিবর্তন। পরিবেশ দুষণকারী গ্যাসকে মোকাবেলা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণের বিকল্প নেই। বাংলাদেশ সোসাইটি অফ রেডিওলজি এন্ড ইমেজিং, পরিবেশ বিপর্যয় ও জলবায়ু পরিবর্তনে সচেতনতা তৈরির লক্ষ্যে বিশেষ বৃক্ষ রোপন কর্মসূচি গ্রহণ করেছে। রোববার (৪ আগস্ট) কার্যকরী কমিটি ২০১৯-২০ এর প্রথম কার্যক্রম এই কর্মসূচির উদ্বোধন করা হয় ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গনে ফলের গাছ, কাঠের গাছ ও ওষধি গাছ লাগিয়ে। বাংলাদেশ সোসাইটি অফ রেডিওলজি এন্ড ইমেজিং’র প্রেসিডেন্ট প্রফেসর এনায়েত করিম, সেক্রেটারি জেনারেল ডা. শাহরিয়ার নবী এবং ঢাকা মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর খান আবুল কালাম আজাদ এ কার্যক্রমের উদবোধন করেন। ইন্ডিয়ান রেডিওলজিক্যাল ইমেজিং সোসাইটির সাথে একযোগে এ কার্যক্রমটিতে তাদের পক্ষ থেকে এপোলো হাসপাতালে কর্মরত ডা. মনফুল সিংহাল তাদের প্রতিনিধিত্ব করেন।

এই বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ সোসাইটি অফ রেডিওলজি এন্ড ইমেজিং, ক্রমান্বয়ে ঢাকা ও ঢাকার বাইরের হাসপাতাল ও হাসপাতালের বাইরে বৃক্ষ রোপণ কর্মসূচির সম্প্রসারিত কার্যক্রম এবং জনসচেতনতা তৈরির কাজ শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ