Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিপাইনে ফেরিডুবিতে ৩১ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৯:২৯ পিএম | আপডেট : ১২:০৬ এএম, ৫ আগস্ট, ২০১৯

দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইনে শনিবার দুর্যোগপূর্ণ আবহাওয়ায় তিনটি ফেরি ডুবে অন্তত ৩১ জন নিহত হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫৫ জন যাত্রী ও ক্রু-কে। এখনও নিখোঁজ রয়েছে আরও ৩ জন। তাদের খোঁজে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে। কোস্ট গার্ডের একজন কর্মকর্তার বরাত দিয়ে রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে টিআরটি ওয়ার্ল্ড।

গুইমারাস ও ইলোইলো প্রদেশে তীব্র বাতাস ও প্রবল ঢেউয়ের কারণে এ ফেরিডুবির ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। আঞ্চলিক পুলিশের মুখপাত্র জোয়েম জেইভার জানান, প্রাণহানির শিকার হওয়ার ব্যক্তিরা মূলত দুই ফেরির যাত্রী। তৃতীয় ফেরিটিতে কোনও যাত্রী না থাকলেও সেটির পাঁচ জন ক্রুকে উদ্ধার করা হয়েছে।

বিকাল বেলায় দুর্যোগপূর্ণ আবহাওয়ায় দুই ফেরি ডুবে যাওয়ার তিন ঘণ্টার মাথায় তৃতীয় ফেরিটি ছাড়ার অনুমতি দেওয়ায় বিস্ময় প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

ফিলিপাইনের কোস্টগার্ড ফেরিডুবিতে ৩১ জনের মৃত্যুর খবর দিলেও দুর্যোগ মোকাবিলা দফতর থেকে ২৫ জনের প্রাণহানির খবর দেওয়া হয়েছে।

প্রশান্ত মহাসাগরীয় ঘূর্ণিঝড় ও ভূমিকম্পপ্রবণ অঞ্চলে অবস্থিত ফিলিপাইনে বছরে প্রায় ২০টি ঝড় আঘাত হানে। ১৭ হাজার দ্বীপপুঞ্জের দেশটিতে নৌপথে নিরাপত্তার অভাব রয়েছে। প্রতিবছর দেশটিতে ফেরি দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ