Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

কুবিতে সেমিনার

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কুমিল্লা বিশ^বিদ্যালয়ে (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীণ বরণ উপলক্ষে ‘সাংবাদিকতায় পেশাগত সুরক্ষা: বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিশ^বিদ্যালয়ের কলা ও সমাজবিজ্ঞান অনুষদে অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি মো. বেলাল হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। সেমিনারে প্রধান আলোচক ছিলেন দৈনিক আমাদের অর্থনীতির প্রধান সম্পাদক নাঈমুল ইসলাম খান, বিশেষ অতিথি বিশ^বিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদা কামাল, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।
প্রধান আলোচক নাঈমুল ইসলাম খান বলেন, সুকৌশলে সাংবাদিকতা করতে হবে। অপকৌশলে সাংবাদিকতা রোধ করতে হবে। সাংবাদিকতায় পেশাগত কোন সুরক্ষা নাও থাকতে পারে। এখানে চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হয়। নিরাপত্তার কথা চিন্তা করে ঘরে বসে সাংবাদিকতা করার নাম সাংবাদিকতা নয়। বর্তমানে সাংবাদিকতায় বহুমুখী প্রতিভাবান সাংবাদিকরাই সফল হতে পারবে বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এমরান কবির চৌধুরী বলেন, সাংবাদিকতা অনেক শক্তিশালী। যারা সত্য কথা বলবে তাদের সবাই ভয় করে। কিন্তু বর্তমানে সাংবাদিকতা ভালো কাজে ব্যবহার হয় না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ