Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জন্মদিনে বাবার সঙ্গে গোসলে গিয়ে শিশুর মৃত্যু

ভবন থেকে পড়ে প্রতিবন্ধীসহ নিহত ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

জন্মদিনে বাবার সাথে গোসল করতে গিয়ে তুরাগ নদে ডুবে মারা গেছে এক শিশু। মৃত শিশুটির নাম আয়েশা আক্তার (৯)। গতকাল দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আয়েশা পরিবারের সাথে মিরপুরের জাহানারাবাদ এলাকায় থাকতো। তার বাবা সোহেল মিস্ত্রির গ্যারেজের ব্যবসা রয়েছে। এদিকে, গতকাল পৃথক দুটি ঘটনায় ভবন থেকে পড়ে নিরাপত্তারক্ষী আলেক মৃধা (৫৫) ও তায়িফ (১৭) নামে এক প্রতীবন্ধী তরুণের মৃত্যু হয়েছে।

আয়েশার পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুরের দিকে মেয়েক তীরে দাঁড় করিয়ে রেখে নদীতে গোসল করতে নামেন বাবা সোহেল মিস্ত্রি। তিনি পানিতে নেমে কিছু দূর যেতেই তাঁর অজান্তে আয়েশাও পানিতে নেমে পড়ে। কিছুক্ষণ পরে পেছনে তাঁকিয়ে মেয়েকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু কোথাও খুঁজে ান পেয়ে চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন এসে খোঁজ শুরু করেন। প্রায় ২০ মিনিট পর পানি থেকে আয়েশাকে অচেতন অবস্থায় উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পৃথক ঘটনায় দু’জনের মৃত্যু
মৃত আলেক মৃধার ছেলে বাশার মৃধা বলেন, তার বাবা সাতারকুলের আলীনগর গলির শেষ মাথায় একটি নির্মাণাধীন ভবনের নিরাপত্তাকর্মী ছিলেন। সকালে ভবনটির সাত তলায় মোটর দিয়ে পানি তোলার সময় অসাবধানতাবশত নিচে পড়ে যান তিনি। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, তায়িফের চাচা টোটন হোসাইন বলেন, তায়িফ বড় মগবাজারের ২৪২ নম্বর বাসায় পরিবারের সঙ্গে থাকতো। সে মানসিক প্রতিবন্ধী ছিল। সকালে সে ছাদে হাঁটাহাঁটি করার সময় নিচে পড়ে যায় সে। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বাবার নাম সাইফুর রহমান। দু’জনের লাশ ঢামেকের মর্গে রাখা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৬ জানুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ