Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ডেঙ্গু মোকাবেলা পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে- যুবলীগ চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডেঙ্গু মোকাবেলায় যুবলীগের পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে। ইতোমধ্যে যুবলীগ ডেঙ্গু মোকাবেলায় সর্বাত্মক কর্মসূচি গ্রহণ করেছে। তিনি বলেন, আমরা সবাই যদি নিজেদের অ্যাপার্টমেন্ট, বাড়ি, পাড়া-মহল্লা, গ্রাম এবং এলাকা পরিচ্ছন্ন রাখি তাহলে ডেঙ্গু মোকাবেলার ক্ষেত্রে আমরা সফল হবো।

গতকাল সকালে রাজধানীর মোহাম্মদপুর আদাবরের শ্যামলী ক্লাব মাঠে ঢাকা উত্তর যুবলীগের উদ্যোগে ডেঙ্গু মোকাবেলায় পরিছন্নতা অভিযান পুর্বে এক আলোচনায় তিনি এ কথা বলেন। ওমর ফরুক বলেন, ইতিমধ্যে প্রতিটি ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় শহর এবং মহানগরীতে যুবলীগের প্রতিটি নেতা-কর্মী ছোট ছোট এলাকাভিত্তিক ‘যুব ব্রিগেড’ গঠন করা হয়েছে। এই যুব ব্রিগেড ডেঙ্গু মোকাবেলার জন্য সার্বক্ষণিক তৎপরতায় নিয়োজিত রয়েছে। প্রতিটি যুবলীগ কর্মী তার এলাকায় যুবসমাজকে সম্পৃক্ত করে, এলাকার ময়লা আবর্জনা, ডোবা, খানাখন্দ ইত্যাদি পরিচ্ছন্নতা অভিযান চালাবে, এবং এগুলোকে মশামুক্ত করে চলেছে। বাড়িগুলো যেন মশামুক্ত থাকে এবং বাড়িগুলোতে যেন মশার প্রজনন না হয়, সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জনগণকে অনুরোধ করছে। তিনি আরো বলেন, ডেঙ্গুতে আক্রান্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের সহায়তা করা এবং রক্ত প্রদানের জন্য যুবক-তরুণদেরকে উদ্বুদ্ধ করা হচ্ছে।

যুবলীগ ঢাকা মহানগর উত্তর শাখার ভারপ্রাপ্ত সভাপতি জাফর ইকবাল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পরিচালনায় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ