Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মুক্তিযোদ্ধা স্বীকৃতি মিলেছে ৪৬ বীরাঙ্গনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম


মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসরদের হাতে নির্যাতিত আরো ৪৬ জন বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়েছে সরকার। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৬২তম সভার সিদ্ধান্ত অনুযায়ী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় স¤প্রতি তাদের স্বীকৃতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। এ নিয়ে দেশে স্বীকৃতি পাওয়া বীরাঙ্গনার সংখ্যা দাঁড়ালো ৩২২ জন। গতকাল মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।
কিশোরগঞ্জের আমেনা খাতুন, ময়মনসিংহের জয়ন্তী বালা দেবী, দিনাজপুরের উম্মে কুলসুম বেওয়া, টাঙ্গাইলের মোছা. রবিজান বেওয়া,ফরিদপুরের আরতী রানী ঘোষ, বরগুনার দিপ্তী রানী পাল, যশোরের মোসা. সালেহা খাতুন, বাগেরহাটের মিসেস তরুশীল, নাটোরের মালতি কান্তা, জয়পুরহাটের মোছা. ফিরোজা বেগম মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেয়েছেন।
গোপালগঞ্জের রানী বণিক, বগুড়ার মীরা রানী সরকার, চাঁপাইনবাবগঞ্জের মোসা.রহিমা বেগম, কুমিল্লার বেগম ফুলবানু, মাদারীপুরেরপৃষ্ঠা ৮ কঃ ৬

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ