Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঈদে পোশাক শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ঈদুল আজহা উপলক্ষ্যে তৈরি পোশাক শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি ঘোষণা করেছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। ঘোষণা অনুযায়ী টঙ্গী-গাজীপুর এলাকায় ১০ আগস্ট থেকে ছুটি শুরু হবে। আর সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে ছুটি শুরু হবে ১১ আগস্ট থেকে।
গতকাল রোববার তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমই প্রস্তাবিত সিদ্ধান্তে সম্মতি দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।
সিদ্ধান্ত অনুযায়ী, টঙ্গী-গাজীপুর এলাকার পোশাক কারখানাগুলোতে ৯ আগস্ট শেষ কার্যদিবস। ১০ আগস্ট থেকে টঙ্গী, পূবাইল, বোর্ড বাজার, গাজীপুর সদর, কাশিমপুর, কাপাসিয়া, মৌচাক, কালিগঞ্জ, শ্রীপুর, মাওনা, মীরের বাজার, ভালুকা এলাকার তৈরি পোশাক শিল্প কারখানার ঈদের ছুটি শুরু হবে। এই ছুটি চলবে ১৭ আগস্ট পর্যন্ত। ১৮ আগস্ট থেকে আবার পোশাক কারখানাগুলো খুলবে। এছাড়া সাভার-আশুলিয়া এলাকার পোশাক কারখানগুলোতে ১০ আগস্ট অফিস শেষ করে ১১ আগস্ট ছুটি শুরু হবে। ১১ আগস্ট থেকে ছুটিতে যাবে সাভার, আশুলিয়া, কলমা, হেমায়েতপুর, ধামরাই, জিয়ানিবাজার, বিকেএসপি, তুরাগ, মানিকগঞ্জ এলাকার পোশাক কারখানার শ্রমিকরা। তাদের ছুটি চলবে ১৮ আগস্ট পর্যন্ত। ১৯ আগস্ট থেকে যথারীতি কারখানা খোলা থাকবে। তবে কোনো কারখানা কর্তৃপক্ষ ইচ্ছা করলে আগে ছুটি দিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদে পোশাক শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি ঘোষণা
আরও পড়ুন