Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ঢাকা দক্ষিণ সিটির ৬১ নং ওয়ার্ডে এডিস মশা নিধন অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১:৩৯ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬১ নং ওয়ার্ডের উদ্যোগে আজ সোমবার এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম চলছে। সকাল থেকে দনিয়া কলেজ ও বর্ণমালা স্কুলের স্কাউট সদস্যরা দক্ষিণ দনিয়া এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে এডিস মশা নিধন কার্যক্রম চালায়। স্কাউটের পাশাপাশি দনিয়া বহুমুখী সমবায় সমিতির সদস্যরাও এ অভিযানে অংশ নিচ্ছেন।
৬১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জুম্মন মিয়া জানান, স্কাউট ও সমবায় সমিতির সদস্যরা মিলে এলাকার বাসা বাড়ির ছাদ ও আনাচে কানাচে গিয়ে পরিস্কার পরিচ্ছন করছে। একই সাথে মশার ওধুষ দিয়ে এডিস মশার লার্ভা ধ্বংস করা হচ্ছে। তিনি বলেন, পুরো ওয়ার্ড জুড়ে এ কার্যক্রম চলমান থাকবে।
স্কাউট সদস্য ছাড়াও অভিযানে অংশ নিচ্ছেন দনিয়া বহুমুখী সমবায় সমিতির সদস্য সচিব মোহাম্মদ আলী, দীল মোহাম্মদ, রুমান, আব্দুর রহিম, আব্দুস সালাম হীরা, জাহাঙ্গীর আলম প্রমুখ।
স্কাউট সদস্যরা জানায়, দনিয়া এলাকার বেশ কিছু বাসা বাড়ির ছাদে ও আশপাশে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। পানি জমে থাকার কারণে এডিস মশার লার্ভা জমে আছে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ