Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিয়ার এ্যাড. মাহবুব আলী খানের ৩৫তম মৃত্যুবার্ষিকী কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ৬:১২ পিএম

 

সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষি মন্ত্রী রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৫তম মৃত্যুবার্ষিকী আগামীকাল। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং কোরআন খতম ও বিশেষ মোনাজাত। মরহুমের জন্মস্থান সিলেটে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ হযরত শাহজালাল (র.) ও হযরত শাহ পরান (র.)-এর দরগাহ শরিফে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এ ছাড়া গ্রামের বাড়ি সিলেটের বিরাহিমপুরেও দোয়া এবং এতিমদের মধ্যে খাদ্য বিতরণ করা হবে। এদিকে জামালপুর জেলার দুর্মুটে, হজরত শাহ কামাল (রহ.)-এর মাজার প্রাঙ্গণে, বগুড়ার বাইতুর রহমান জামে মসজিদে, সুরভী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সকল শাখায়, বাংলাদেশ নৌবাহিনী ঢাকা, চট্টগ্রাম, কাপ্তাই, মংলা ও খুলনার বিভিন্ন নৌ ঘাঁটিতে এবং সৌদি আরবের পবিত্র মক্কা শরীফে, যুক্তরাজ্যের মেনর পার্কের রয়েল রিজেন্সিতে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রক্সস্টার্লিং বাংলাবাজার জামে মসজিদে মিলাদ মাহফিল ও শিরনি বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এছাড়া ঢাকার ধানম-িতে মাহবুব ভবনে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বাদ মাগরিব পবিত্র কোরআনের তাফছির ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়ার এ্যাড. মাহবুব আলী খান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ