Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনি লড়াইয়ে জিততে না পারায় খালেদার মুক্তি মিলছে না: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ৬:৪০ পিএম

আইনি লড়াইয়ে জিততে না পারার জন্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি মিলছে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৮৯তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার (৫ আগস্ট) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ।

মন্ত্রী বলেন, আইনি লড়াইয়ে খালেদা জিয়ার মুক্তি পেলে আওয়ামী লীগের তো কোনো সমস্যা নেই। তাদের বলবো, আপনারা আপনাদের আইনজীবীদের একত্রিত করে আরও শক্তিশালী করুন।

বিএনপি সারাদেশে বিভিন্ন বিষয়ে গুজব ছড়াচ্ছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ছদ্মাবরণে পাকিস্তানের দোসর ছিলো জিয়াউর রহমান। তারই প্রজন্ম এখন বিএনপি। তারা এখন রাজনৈতিকভাবে পরাজিত হয়ে গুজবের আশ্রয় নিয়েছে। প্রথমে পদ্মাসেতু, এরপর ডেঙ্গু, এরপর হারপিক ব্লিচিং পাউডার এবং এখন শেখ হাসিনাকে নিয়েও তারা গুজব ছড়াচ্ছে। তবে এসব অবশ্য বুদবুদের (বাবল) মতো উড়ে যাবে।

সোমবার শেখ কামালের জন্মদিন উপলক্ষে তিনি বলেন, শেখ কামাল বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এক বিপ্লবী পরিবর্তন এনেছেন। একই সঙ্গে তিনি সেতার বাজাতেন, নাটক করতেন, ক্রিকেটে জাতীয় একাদশের সদস্য ছিলেন, মুক্তিযুদ্ধেও তার অবদান ছিল অসামান্য।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা কে নিয়ে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সংসার পেতেছিলেন ঠিকই কিন্তু কোনদিন সংসার করেননি। এই দুটোর মধ্যে অনেক পার্থক্য। তিনি দেশের সমগ্র মানুষকে সংসার মনে করতেন। বঙ্গমাতা সংসার এবং বঙ্গবন্ধু যখন জেলে থাকতেন, তখন সংসার ও দল দুটোই চালাতেন। তার অনেক সিদ্ধান্তের সঙ্গে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস জড়িত।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ