Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহাসড়কের পাশে হাট নয়

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক-মহাসড়কের পাশে হাট বসালে যানজট সৃষ্টি হতে পারে, তাই মহাসড়কের পাশে যেন হাট বসানো না হয় সে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সড়কের পাশে হাট না বসাতে নির্দেশ দিলেও খবর পাচ্ছি, সড়কে পশুর হাট বসানো হচ্ছে। যে অভিযোগ পাওয়া যাচ্ছে, সে বিষয়ে সবার এগিয়ে আসতে ও ব্যবস্থা নিতে হবে। পশুর হাট যেন জনদুর্ভোগ সৃষ্টি না করে সেজন্য জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, পুলিশসহ সবার সহযোগিতা চাই। গতকাল দুপুরে সচিবালয়ে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অনেক সময় পশুবাহী যানবাহন ধীরগতিতে চলে, ফিটনেসবিহীন গাড়িতে পশু বহন করলে সমস্যা সৃষ্টি হয়। এসব গাড়িতে পশু পরিবহন বন্ধ করতে হবে। ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহন বন্ধে সবাইকে নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, টার্মিনালে যাত্রীসেবা বাড়াতে হবে। আমাদের ভিজিল্যান্স টিম সক্রিয় থাকবে। কোনো বাড়তি ভাড়া নিলে মোবাইল কোর্ট ব্যবস্থা নেবে। বাড়তি ভাড়া না নিয়ে মালিকদের ত্যাগ শিকারের আহ্বান জানাচ্ছি। ঈদযাত্রায় এডিস মশা নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে। তাই বাস টার্মিনালে মশা নিধনের ব্যবস্থা নিতে সিটি কর্পোরেশনকে অনুরোধ জানানো হয়েছে। বাসগুলোতে অ্যারোসল সরবরাহের জন্য চিঠি দেয়া হয়েছে। গাজীপুর সিটি মেয়র মশার ওষুধ দেয়ার আশ্বাস দিয়েছেন।

ঈদযাত্রা উপলক্ষে ৬-১৭ আগস্ট সড়ক পরিবহন কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে বলেও জানান তিনি।
এদিকে গতকাল সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে দলের পক্ষে শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি বলেন, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, আমাদের সতর্ক থাকতে হবে। আগস্ট এলেই সেই পরাজিত শক্তি তাদের ষড়যন্ত্র শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি আমাদের নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছি, ডেঙ্গু মোকাবেলা, বন্যার্তদের পাশে দাঁড়াতে এবং আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে।

শেখ কামালকে তারুণ্যের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাকে আমাদের তরুণেরা অনুসরণ করলে সৃষ্টিশীল নব উদ্যমে তারুণ্য সৃষ্টি হতে পারে। তার এ জন্মদিনে আমরা শপথ নেব শেখ হাসিনার নেতৃত্বে শেখ কামালকে অনুসরণ করে আমরা নব উদ্যমে এগিয়ে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ