Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

নিখোঁজের ৩ মাস পর বাসায় ফিরেছেন আইটি বিশেষজ্ঞ শাহীন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


 রাজধানীর তেজগাঁও এলাকা থেকে অপহরণের তিন মাস পর বাসায় ফিরে এসেছেন আইটি বিশেষজ্ঞ আতাউর রহমান শাহীন (৩৮)। গত রোববার গভীর রাতে মিরপুরের বাসায় ফিরেছেন তিনি। তবে এতদিন কোথায় ছিলেন বা কারা তাকে তুলে নিয়ে গিয়েছিল এ ব্যাপারে কথা বলতে নারাজ তিনি ও তার পরিবারের সদস্যরা। শাহীনের বোনের স্বামী রবিউল ইসলাম জানান, গত রোববার দিবাগত রাত দেড়টার দিকে মিরপুরের বাসার দরজায় কড়া নাড়েন শাহীন। তাকে জীবিত পাওয়া গেছে, আমরা এতেই খুশি। তবে, এই অপহরণকাÐ নিয়ে শাহীনের পরিবারের কোনো সদস্যই বিস্তারিত কোনো কথা বলতে রাজি হননি।
তিনি আরো বলেন, এ বিষয়ে বেশি এখন বলা সম্ভব হচ্ছে না। কারণ তার মনের অবস্থা এখন ভালো না। আর আমরা এসব বিষয়ে তার কাছে কিছু জানতেও চাইনি। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন খান জানান, অপহৃত আইটি বিশেষজ্ঞ আসার খবর জানতে পেরেছি। বিষয়টি খোঁজ নিচ্ছি।
উল্লেখ্য গত ২ মে রাত আটটার দিকে তেজগাঁও থেকে আইটি বিশেষজ্ঞ শাহীনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে তার পরিবার। তিনি বেঙ্গল গøাসের সহকারী ব্যবস্থাপক ও আকিজ গ্রæপে আইটি সেকশনে খন্ডকালীন চাকরি করতেন। অপহরণের পর শাহীনের পরিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি লিখিত অভিযোগ করেন। তখন পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে। ফুটেজে কয়েকজন লোক শাহীনকে মাইক্রোবাসে তুলে নেয়ার দৃশ্য দেখা গেছে। তবে কারা তাকে তুলে নিয়ে গেছে তাদের চেহারা স্পষ্ট না। এছাড়া গাড়ির নম্বরও স্পষ্ট ছিল না। তবে এখন পর্যন্ত ওই মাইক্রোবাসটি ও অপহরণকারীদের কারো কোনো সন্ধান বের করতে পারেনি পুলিশ। নিখোঁজ স্বামীর সন্ধান পেতে গত ৩ জুলাই শাহীনের স্ত্রী তানিয়া আক্তার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনও করেন। ভারতের বেঙ্গালরু থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ালেখা সম্পন্ন করেছেন শাহীন। তিনি মিরপুর এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ