Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

চাঁদাবাজি রোধে সতর্ক পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

পশুবাহী কোন পরিবহন থেকে চাঁদা আদায় রোধ করতে আগে থেকেই সতর্ক আছে পুলিশ। তারপরও কেউ যদি এ ধরনের অপরাধ করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডিতে দ্বীন মোহাম্মদ আই হাসপাতালে ডেঙ্গু টেস্টের ফ্রি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি আরো বলেন, সচেতন না হলে ডেঙ্গুর বিস্তার আরও বেশি হতে পারে। এজন্য জনগণ এক হয়ে ডেঙ্গু নির্মূলে কিছু না কিছু অবদান রাখছে। রাজধানীর সোবহানবাগের ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সামাজিক দায়বদ্ধতায় এখন থেকে বিনামুল্যে ডেঙ্গু শনাক্তে রক্ত পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শ দেবে। গতকাল এই কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পশুবাহী যানবাহনে চাঁদাবাজির অভিযোগ অনেক পুরনো। যে কারণে আইন-শৃংখলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের আগে থেকেই নির্দেশ দেয়া হয়েছে। রাজধানী কিংবা দেশের যেকোন এলাকায় পশুবাহী পরিবহনে যেন কোনভাবেই চাঁদাবাজি না হয় এ বিষয়ে সবাইকে সজাগ থাকার নির্দেশ দেয়া হয়েছে। পাইকাররা যেন তাদের পশু নির্বিঘেœ হাটে নিয়ে যেতে পারেন সেজন্য থানা পুলিশের সঙ্গে হাইওয়ে পুলিশকেও বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। আর কেউ যদি এ ধরনের চাঁদাবাজির শিকার হন তাহলে অভিযোগ করুন, তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমিতো আগেই বলেছি কাউকে ছাড় দেয়া হবে না। সে পুলিশ, রাজনীতিক নেতা, যেই হোক, তদন্ত করে আইনের আওতায় আনা হবে। রাজধানীর প্রতিটি পশুর হাটে যেন পরিবহনগুলো সহজেই প্রবেশ করতে পারে সেজন্য ট্রাফিক পুলিশ সার্বক্ষণিক কাজ করবে। জোর করে হাটে পশু নেয়া যাবে না।
সূত্র জানায়, ইউরোপের ই ডবিøউ বিলা মেডিকো ও কনকর্ড ফার্মাসিউটিক্যাল লিমিটেডর সহায়তায় আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিনামুল্যে ডেঙ্গু শনাক্তে পরীক্ষা ও পরার্মশ চলবে। ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার দেশের প্রথম রিজেনারেটিভ ল্যাব। ইতোমধ্যে এই ল্যাব বিশ্বমানের প্রযুক্তির মাধ্যমে ক্যান্সার ছাড়াও বিভিন্ন রোগ ও রোগের ঝুঁকি নির্ণয়ে কাজ করেছে। জাতীয় স্বার্থে ডেঙ্গু শনাক্তে বিনামূল্যে চিকিৎসা সেবায় অংশ নিচ্ছে ডিএমএফআর মুলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

১২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ