Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

নদীভাঙন এলাকা পরিদর্শন পানিসম্পদ উপমন্ত্রীর

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


মেঘনা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত চাঁদপুর শহর রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। তিনি গতকাল সোমবার বেলা ১১ টায় হরিসভা এলাকা পরিদর্শনকালে এলাকাবাসীর খোঁজ-খবর নেন। এ সময় তিনি ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

তিনি বলেন, হরিসভা এলাকায় ভাঙন দেখা দেয়ায় তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে। এখানে ১০ হাজার বালুভর্তি জিও ট্যাক্সটাইল ব্যাগ ফেলা হবে। গত দুই দিনে ৩ হাজার বালু ভর্তি জিও ব্যাগ ফেলা হয়েছে।
তিনি জানান, শুধু চাঁদপুর নয়, দেশের বিভিন্ন স্থানে নদী তীরর্তী এলাকার যেসব স্থানে ভাঙন দেখা দিয়েছে সেসব এলাকায়ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপমন্ত্রী বলেন, চাঁদপুর পুরানবাজার হরিসভা এলাকায় শহররক্ষা বাঁধ ভাঙন কাজের জন্য পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা-কর্মচারীর ঈদে ছুটি বাতিল করা হয়েছে। যাতে সুষ্ঠুভাবে কাজটি শেষ করা হয়, তার জন্য আমাদের দৃষ্টি থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদীভাঙন

১৮ জানুয়ারি, ২০১৯
২৯ সেপ্টেম্বর, ২০১৮
৭ সেপ্টেম্বর, ২০১৮
১৮ আগস্ট, ২০১৮
৯ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ