Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু আতঙ্কে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হবে না

ডিআরইউতে শিক্ষা উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:১০ এএম

ডেঙ্গু আতঙ্কের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার দাবি উঠলেও তা নাকচ করে দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, অনেকের দাবি আসছে বিদ্যালয় বন্ধ করে দেওয়ার। কিন্তু কোনো সায়েন্টেফিক প্রমাণ নাই যে বিদ্যালয়গুলোতেই এডিস মশা ডেঙ্গু ছড়াচ্ছে। বরং বাসা-বাড়ির চেয়ে বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য নিরাপদ। প্রাথমিক বিদ্যালয়গুলো প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয় খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে, তারা বন্ধ করবে না। আমরাও (শিক্ষা মন্ত্রণালয়) সিদ্ধান্ত নিয়েছি, বিদ্যালয়গুলো বন্ধ করব না। গতকাল (সোমবার) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মরহুম সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের যে দাবি ওঠেছে সে বিষয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়ার কথা শুনে আমরা রাষ্ট্র চালাব না। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হবো না। বাসা-বাড়ি সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন। ঘুমানোর সময় মশারি ব্যবহার করতে হবে। আগে আমাদের জন্য ম্যালেরিয়া বড় চ্যালেঞ্জ ছিল। সেটি আমরা মোকাবেলা করেছি। ডেঙ্গুও মুক্ত হবে।
ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ কবির আহমেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআরইউর কল্যাণ সম্পাদক কাওসার আজম।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মরহুম সফিউল আলম রাজার ছেলে মো. শাহরু মোস্তাকি ও তৌফিক উদ্দিনের মেয়ে নুসরাত তৌফিক। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক পথিক সাহার ভগ্নিপতি সাংবাদিক আশীষ কুমার দে।
এসময় উপস্থিত ছিলেন ডিআরইউ প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, প্রশিক্ষণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুল হাই তুহিন, সাংস্কৃতিক সম্পাদক মো. এমদাদুল হক খান, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও সৈয়দ শুকুর আলী শুভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ