Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সোনারগাঁয়ে আহত আরো এক শ্রমিকের মৃত্যু

আনন্দ শিপইয়ার্ডে বিস্ফোরণ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

সোনারগাঁয়ের মেঘনা শিল্প নগরী এলাকায় জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড ¯িøপওয়েজ লিমিটেডে বিস্ফোরনে আহত তিন শ্রমিকের মধ্যে রবিন নামে আরো এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়। সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মো. রোস্তম আলী বিষয়টি নিশ্চিত করেন।
শনিবার সকালে উপজেলার মেঘনা ঘাটের ইসলামপুর এলাকায় আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড ¯িøপওয়েজ লিমিটেডে জাহাজের ট্যাংকি (বার্জ) বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় সাব্বির নামের এক শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়। গুরুতর আহত অবস্থায় সাব্বিরের বড় ভাই শ্রমিক রবিনসহ সোহেল ও নাজির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় নিহত সাব্বিরের সহোদর রবিনের মৃত্যু হয়।
এদিকে ওই শিল্প কারখানার ৫ কর্মকর্তাকে আসামি করে নিহত সাব্বির ও রবিনের বাবা মো. শহিদুল্লাহর করা মামলায় আনন্দ শিপইয়ার্ডের ডেপুটি ম্যানেজার তাজমুল ইসলামকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে রোববার জেলা আদালতে প্রেরণ করেছে সোনারগাঁ থানা পুলিশ।
সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, নিহত শ্রমিক সাব্বিরের বড় ভাই আহত রবিন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের বাবা শহিদুল্লার করা মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। ইতিমধ্যে একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ