Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গুজরে মতলবের শিশু মদিনার মৃত্যু

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ২:৫৩ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ৬ আগস্ট, ২০১৯

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছোট ঝিনাইয়া গ্রামের মদিনা আক্তার(৭) নামের এক শিশু ডেঙ্গুজরে আক্রান্ত হয়ে মারা গেছে । সোমবার রাত ১২টার দিকে ঢাকার ধানমন্ডি কিডনী হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যায়। মতলব উত্তর উপজেলার ছোট ঝিনাইয়া গ্রামের মিজানুর রহমান ঢালী ও ময়না আক্তারের মেয়ে নিহত মদিনা আক্তার। মদিনা কেজি ওয়ানের ছাত্রী ছিল।


পারিবারিক সূত্রে জানা যায়, ২ আগস্ট বিকালে বাড়ির অভ্যন্তরে মশার কামড়ে আক্রান্ত হয়। শিশুর পিঠে কামড় দেয়া ন্থানে বিকেলে ঝালাপোড়া করছিল এবং রাতে জ্বর আসে। ৩ আগস্ট সকালে ছেংগারচর বাজারে বারিয়া মেডিকেল রক্ত পরীক্ষা করালে ডেঙ্গু ধরা পড়ে। সেখান থেকে মতলব উত্তর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক অপারগতা প্রকাশ করে চাঁদপুর সদর হাসপাতালে রেফার করে। চাঁদপুরে চিকিৎসা চলাকালীন রোগীর শারিরীক অবনতি দেখা দিলে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেলে রেফার করে। ঢাকা মেডিকেলে চিকিৎসা চলাকালীন ৫ আগস্ট সকালের দিকে রক্তের প্লাটিমা কমে গেলে শ্বাস নিতে কষ্ট হলে তাকে দ্রুত আইসিইউতে ভর্তি করার জন্য বলা হয়। ঢাকা মেডিকেলে আইসিইউ খালি না থাকায় ৫ আগস্ট দুপুরে ধানমন্ডি কিডনি হাসপাতালের আইসিইউ তে ভর্তি করা হয় এবং রাত ১২ টার দিকে মদিনা আক্তার মৃত্যুবরন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ