Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

অনলাইনে নকল টিকিট বিক্রির দায়ে আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৪:২০ পিএম

অনলাইনে আসল টিকিট প্রাপ্তির নিশ্চয়তা দিয়ে একটি চক্র হাতিয়ে নিচ্ছে টাকা। চক্রটি অনলাইনে বিভিন্ন রুটে ট্রেনের টিকিটের বিজ্ঞাপন দিয়ে আসছিল। গ্রাহকরা আগ্রহী হয়ে টিকিট কিনতে চাইলে টাকার বিনিময়ে তাদের সরবরাহ করা হতো নকল টিকিট। ট্রেনের টিকিটের বিপুল চাহিদার সুযোগে নকল টিকিট বিক্রির সঙ্গে জড়িত প্রতারণা চক্রের তানভির ও হিমেল নামের দুই সদস্যকে আটক করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) দিবাগত রাতে কমলাপুর রেল স্টেশন থেকে রেলওয়ে থানা (জিআরপি) পুলিশ তাদেরকে আটক করে। আটককালে তাদের কাছ থেকে বিভিন্ন ট্রেনের প্রায় ১৬টি নকল টিকিট উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার (৬ আগস্ট) ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপ-পরিদর্শক রুশো বণিক এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘চলো যাই ডট কম’ নামে একটি ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারণা চালিয়ে আসছিল তারা। আসন্ন ঈদে ঘরমুখো মানুষকে টার্গেট করে অভিনব প্রতারণার ফাঁদ পাতে। চক্রটি অনলাইনে বিভিন্ন রুটে ট্রেনের টিকিটের বিজ্ঞাপন দিয়ে আসছিল। গ্রাহকরা আগ্রহী হয়ে টিকিট কিনতে চাইলে টাকার বিনিময়ে সরবরাহ করতো নকল টিকিট। দেখতে অবিকল আসল টিকিটের মতো হওয়ায় যাত্রীরা বিষয়টি বুঝতে পারতেন না।

আসল টিকিটের নামে জাল টিকিট বিক্রি করায় বিষয়টি নিয়ে যাত্রার দিন যাত্রীরা ভোগান্তিতে পড়বেন। ফলে একই সিটে একাধিক যাত্রী বসতে গেলে বিপত্তির আশঙ্কা প্রকাশ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ