Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পিএসএলের পুরো আসর পাকিস্তানেই!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৫:১৪ পিএম

২০২০ সালে অনুষ্ঠিতব্য পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি মালিকরা দেশের মাটিতেই পুরো টুর্নামেন্ট চান। পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) এ বিষয়ে সবুজ সংকেত দিয়েছে। এর আগে আরব আমিরাতকেই মূল ভেন্যু হিসেবে ধরে পিএসএল আয়োজন করে আসছিল পিসিবি।
গত সোমবার পিএসএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের সাথে আলোচনায় বসেছিলেন পিসিবি চেয়ারম্যান এহসান মনি। সেখানে ছয় ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়, তারা চান পাকিস্তানের মাটিতেই হোক পিএসএলের পুরো আসর।
শোনা যাচ্ছে, ফ্র্যাঞ্চাইজি মালিক ও পিসিবির ইচ্ছার কারণেই ২০২০ সালের পিএসলের পুরোটাই হবে পাকিস্তানে। বিকল্প ভেন্যু হিসেবে রাখা হবে দুবাইকে। পাকিস্তানের করাচীতে ১৩ ফেব্রুয়ারি হবে পিএসএলের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচ। অন্য সম্ভাব্য ভেন্যু হচ্ছে লাহোর ও রাওয়ালপিন্ডি। রাওয়ালপিন্ডিতে ২০০৬ সালের পর আন্তর্জাতিক ম্যাচ হয়নি। ২০১৭ সালের পিএসএলের ফাইনাল হয়েছিল লাহোরে।
এই বছরের শুরুতে পিএসএলের চতুর্থ আসরে লাহোর ও করাচীতে মোট আটটি ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু ভারত-পাকিস্তানের মাঝে চলা দ্বন্দ্বের কারণে বন্ধ রাখা হয় লাহোরের বিমানবন্দর। এই কারণে সব ম্যাচ হয়েছে করাচীতেই।
২০০৯ সালের সেই সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়ে আছে পাকিস্তান। পুরো পিএসএল দেশের মাটিতে আয়োজন করতে পারলে সেটা পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোতে বড় ভূমিকাই রাখতে পারে। এর আগে পিএসএল আয়োজনের জন্য রাওয়ালপিন্ডি, ফয়সালাবাদ ও মুলতানের স্টেডিয়ামও সংস্কার করতে হবে পিসিবিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন