Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে বিসিক শিল্প নগরীতে উচ্ছেদ অভিযান

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৫:২৩ পিএম

নেছারাবাদের বিসিক শিল্প নগরীতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মেহেদী হাসান ও বিসিক পিরোজপুর জেলার ডেপুটি ম্যানেজার আব্দুর রহমান ও কৌড়িখাড়া শিল্প নগরীর ম্যানেজার হারুন আর রশিদের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়। অভিযানে নগরীর ২০ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ ও একজনের কারখানা সীল করে দেওয়া হয়েছে।
অভিযান সূত্রে, বিসিক শিল্প নগরীর ২১ টি প্লট বরাদ্ধ নিয়ে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী শিল্প কারখানা না করে বাসাবাড়ী করে তা ভাড়া দিয়ে ব্যবসা করে আসছিল। যা শিল্প নগরী আইনের পরিপন্থি। ওই নগরীর সাবেক একাধিক ব্যবস্থাপক ও কর্মচারীদের যোগ-সাজোসে দীর্ঘদিন ধরে এ অবৈধ ব্যবসা চলে অসছিল। এ নিয়ে পত্রপত্রিকায় একাধিকবার লেখা-লেখিতে দৃষ্টি আসে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি মো. মেহেদী হাসান জানান,তালিকা ভুক্ত ২১ টি প্লটে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ২০ টি থেকে অবৈধ্য দখলদারদের উচ্ছেদ করে প্লট ও স্থাপনা সমুহ কৌড়িখাড়া বিসিক শিল্প নগরীর কর্তৃপক্ষে কাছে হস্তান্তর করা হয়েছে। একটি প্লটের বিপরীতে আদালতে মামলা থাকায় সেটি সীল করে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেছারাবাদ

১১ ডিসেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ