Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

খুলনায় আলতু হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৬:০১ পিএম

খুলনার দিঘলিয়া উপজেলার পদ্মবিলা গ্রামের ব্যবসায়ী আলতু মোল্লা হত্যা মামলায় ১০ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক বিশেষ দায়রা জজ মো. সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন। এসময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই আসামিকে খালাস দেওয়া হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন- পদ্মবিলা গ্রামের আবুল কাশেম, কুববাত মুন্সী, ফারুক মোল্লা, মঞ্জুরুল শিকদার, মো. ইরান, আবু তালেব, হুমায়ুন খাঁ, কবির মোল্লা এবং সাতক্ষীরার দেবহাটা উপজেলার আবদুল গফফার ও খলিলুর রহমান। খালাসপ্রাপ্ত দু’জন হলেন- হাবিব ও মিঠুন।
জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) আরিফ মাহমুদ লিটন জানান, ২০০৬ সালের ১৭ ডিসেম্বর দিঘলিয়ার পদ্মবিলা মাঠে গলা কাটা অবস্থায় ক্ষদ্র ব্যবসায়ী আলতু মোল্লার মরদেহ উদ্ধার করে পুলিশ। এর এক সপ্তাহ আগে থেকে নিখোঁজ ছিলেন তিনি।
এ ঘটনায় ১৮ ডিসেম্বর নিহত আলতুর ভাইয়ের ছেলে আলমগীর হোসেন মোল্লা বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে দিঘলিয়া থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০০৮ সালের ২৬ মে ১২ জনকে অভিযুক্ত করেন আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দিঘলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলুল কবীর।
তিনি জানান, প্রায় ১১ বছর মামলা চলার পর মঙ্গলবার আদালত ১০ জনের যাবজ্জীবন কারাদ- ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় দু’জনকে খালাস দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ