Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

দুধের স্বাদ ঘোলে মেটাচ্ছেন অপু বিশ্বাস

সবুজ পারভেজ | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৬:২৫ পিএম

অপু বিশ্বাস সম্পর্কে নতুন করে বলার অপেক্ষা রাখে না। তিনি কর্মগুণে সর্বস্তরের মানুষের কাছেই পরিচিত। ক্যারিয়ারের শুরু থেকেই বছরের বড় বড় সব উৎসব মানেই এই অভিনেত্রীর নতুন সিনেমা। আর ঈদ এলেতো কোনো কথায় নেই। একক ভাবেই আধিপত্য বিস্তার ছিল এই অভিনেত্রী। এমনও হয়েছে যে, একই ঈদে তার অভিনীত একাধিক সিনেমা মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। অবশ্য জয়ের মায়ের এমন সাফল্যের পেছনের কলকাটি তার প্রাক্তন স্বামী অর্থাৎ জয়ের বাবা শাকিব খানই নেড়েছিলেন। বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের বিরক্তিরও অন্ত ছিল না। অপুকে সিনেমাতে নিতে শাকিব এক প্রকার বাধ্যই করতেন প্রযোজকদের।

এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ থেকে শুরু করে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ সিনেমা মুক্তি পর্যন্ত ঢালিউড ইন্ডাস্ট্রি শাসন করেছেন এই অভিনেত্রী। কিন্তু এটা এখন শুধুই অতীত এবং ইতিহাস। কারণ বর্তমানে অপুর কোনো নাম গন্ধই নেই ইন্ডাস্ট্রিতে। ক্যারিয়ারের সবগুলো সিনেমাতেই সহশিল্পী হিসেবে অপু বিশ্বাস পেয়েছিলেন শাকিব খানকে। আর সে কারণেই পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। শাকিবের জনপ্রিয়তার শ্রোতে ভেসে রীতিমতো ক্যারিয়ার নামক একটি সাগর পাড়ি দিয়েছেন অপু! অপুর বর্তমান কর্মব্যস্ততার দিকে খেয়াল করলেই মিলবে এসবের প্রমাণ।

ঈদতো পরের কথা! বর্তমানে পুরো বছরটাতেই প্রেক্ষাগৃহে মিলছে না এই অভিনেত্রীর কোনো সিনেমা। কারণ শাকিব খান তাকে নিয়ে আর কোনো সিনেমা করবেন না বলে পরিস্কার জানান দিয়েছেন আরও অগেই। শাকিবের ক্যারিয়ার নামক নৌকায় নতুন যাত্রী সংবাদ পাঠিকা শবনম বুবলী। একের পর এক বুবলীর বিপরীতেই ঈদের সিনেমাতে প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন শাকিব খান। শুধু ঈদই নয়, বছরজুড়ে বড় বড় বাজেটের সব সিনেমাতেই দেখা মিলছে বুবলীর।
শাকিবের সঙ্গে বিচ্ছেদের কারণে অপু বিশ্বাসের ক্যারিয়ার এখন বৈশাখী হাওয়ার মাঝে নিভু নিভু এক কুপির মতোই জ্বলছে। অস্তিত্ব রক্ষায় চলচ্চিত্র অভিনেত্রী থেকে অপু বিশ্বাস এখন নেমে পড়েছেন মডেলিংয়ে। আগামী ঈদুল আযহা উপলক্ষে অপুকে দেখা গেছে ব্রাইডালের ফটোশুটে। নারায়নগঞ্জের ফ্যাশন ওয়ার্ল্ডের এই ব্রাইডাল শোতে অপু বিশ্বাসের সঙ্গে মডেলিং করেছেন তানভীর।

সংশ্লিষ্টরা মনে করছেন অপুর ক্যারিয়ার শেষ! জীবিকা নির্বাহের জন্য চলচ্চিত্র অভিনেত্রী থেকে নেমে গেছেন মডেলিংয়ে। এর মতো অধ:পতন আর কিইবা হতে পারে। এছাড়া যে দু’একটি সিনেমাতে কাজ করছেন সেগুলোর ফলাফলও মডেলিংয়ের চেয়েও খারাপ হবে এটা নি:সন্দেহে বলা যায়। অপু বর্তমানে অভিনয় করছেন দেবাশীষ বিশ্বাসের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ এবং কলকাতার সিনেমা ‘শর্টকার্ট’-এ। এগুলো মুক্তি নিয়েও রয়েছে নানা ধরণের গুঞ্জন। কারণ ‘শ্বশুরবাড়ি জিন্তাবাদ-২’র নির্মাতা দেবাশীষ বিশ্বাস একের পর এক নতুন নতুন সিনেমার ঘোষণা দেন ঠিকই কিন্তু সেগুলো ঘোষণাতেই সীমাবদ্ধ থেকে যায়। আর যে দু’একটার কাজ শুরুও হয় কিন্তু শেষ করতে পারেন না এই নির্মাতা। তবে কলকাতার সিনেমাটি মুক্তির সম্ভবনা রয়েছে বলে ধারণা করেন অনেকে।

সংশ্লিষ্টদের ধারণা যদি অপু বিশ্বাসের এই দুইটি সিনেমা মুক্তি পায়ও তারপরও নতুন করে ঘুরে দাঁড়ানোর কোনো সম্ভবনায় নেই তার। কারণ দেবাশীষ বিশ্বাসের মতো নিম্নমানের একজন পরিচালকের পরিচালনায় আরেক ফ্লপ হিরো বাপ্পি চৌধুরীর বিপরীতে কাজ করে আর যায় হোক শাকিবের সিনেমার মতো কুলিয়ে উঠতে পারবেন না অপু। এতে বলায় যায় অভিনেত্রী বর্তমানে দুধের স্বাদ ঘোলে মেটাচ্ছেন। চলচ্চিত্রের অভাবে নি¤œমানের যতো সব বিজ্ঞাপন করেই অভিনয় সত্তাকে টিকিয়ে রাখার ব্যর্থ চেষ্টা তার।



 

Show all comments
  • সোনালি ৭ আগস্ট, ২০১৯, ৯:৩৯ পিএম says : 0
    তাতে আমাদের কি? যতসব ফাউল নিউজ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১২ সেপ্টেম্বর, ২০১৯
১১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন