Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গুর ঔষধের মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৮:২৩ পিএম

ডেঙ্গু রোগ প্রতিরোধে এবং ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ঔষধ আমদানি, মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন সকল দপ্তরকে অগ্রাধিঅকার ভিত্তিতে পদেক্ষপ গ্রহনের নির্দেশ দিয়েছেন বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম। ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে মঙ্গলবার (৬ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ে আয়োজিত সভায় তিনি এ নির্দেশ প্রদান করেন।

বাণিজ্য সচিব বলেন, ডেঙ্গু রোগের চিকিৎসায় ব্যবহ্যত ঔষধ যাতে সঠিক মূলে রোগীরা ব্যবহার করতে পারেন, তা নিশ্চিত করতে হবে। প্রয়োজনীয় ঔষধ বাজারে সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে হবে। যে কোন অনিয়মের বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান পরিচালনা করবে।

অভিযান পরিচালনার সময় যাতে রোগীদের সেবা প্রদানে কোন ধরনের ব্যাঘাত সৃষ্টি না হয়, সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। বাণিজ্য মন্ত্রণালয় এ বিষয়ে জরুরি ভিত্তিতে দেশের ঔষধ শিল্প মালিকদের সাথে মতবিনিময় করবে।

তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন সকল কর্মকর্তা ও কর্মচারিকে নিজস্ব অফিস এবং বাসায় পরিষ্কার পরিচ্ছন্ন নিশ্চিত করার পরামর্শ দেন। ডেঙ্গু রোগ বিস্তারকারী এডিস মশা যাতে বংশ বিস্তার করতে না পারে, সেজন্য বাসার চারদিকে কোন খানে যাতে পানি জমে থাকতে না পারে, সে বিষয়ে তিক্ষè দৃষ্টি রাখতে হবে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীন দপ্তর সমুহের সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ