Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

‘১০ আগস্টের মধ্যে পোশাক শ্রমিকদের বেতন ভাতা’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দেশের পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক বলেছেন, আগস্টের ১০ তারিখের মধ্যেই পোশাক শ্রমিকদের শতভাগ বেতন ভাতা পরিশোধ করা হবে। দেশের পোশাক কারখানাগুলোতে কর্মরত ৯৫ শতাংশ শ্রমিককে আসন্ন কোরবানি ঈদের বোনাস এবং ৭৫ শতাংশ শ্রমিককে জুলাই মাসের বেতন দিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ এর সভাপতি ড. রুবানা হক। তিনি বলেন, রপ্তানি আয়ের সবচেয়ে বড় উৎস পোশাক খাত। আর পোশাক খাতের প্রাণ আমাদের শ্রমিকরা। আমরা চাই শ্রমিক ঈদের আনন্দ শতভাগ উপভোগ করুক। তাই আশা করছি আগস্টের ১০ তারিখের মধ্যে শতভাগ শ্রমিককে বেতন ভাতা পরিশোধ করে দেওয়া হবে। গতকাল গণমাধ্যমকে এ কথা জানান তিনি।
বেতন ভাতা নিয়ে কোনো ধরনের সহিংসতার সম্ভাবনা আছে কি না জানতে চাইলে রুবানা হক বলেন, এখন পর্যন্ত শ্রমিক অসন্তোষের কোনো খবর আমাদের কাছে আসেনি। আশা করছি কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ঈদ উৎযাপন হবে। একই আশ্বাস দেন শিল্প পুলিশের এডিশনাল আইজি আব্দুস সালামও। তিনি জানান, আশুলিয়া, গাজীপুর, নারায়ণগঞ্জ কোথাও থেকে বেতন ভাতা নিয়ে কোনো অসন্তোষের খবর আমাদের কাছে নাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক শ্রমিক

২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ