Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

এখনও বিশ্বকাপের রিপোর্ট দেননি ম্যানেজার সুজন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:৪৩ এএম

প্রত্যাশা ছিল সেমিফাইনালে যাওয়ার। কিন্তু ১০ দলের বিশ্বকাপে বাংলাদেশের অবস্থান ছিল আটে। বাহ্যিক বিবেচনায় মোটা দাগেই ব্যর্থ টাইগাররা। কিন্তু ক্রিকেটে আরও অনেক সূ² বিষয়ই রয়েছে। আর তা পুঙ্খানুপুঙ্খ ভাবে তুলে ধরার দায়িত্ব দলের ম্যানেজারের। বিশ্বকাপ শেষে যা দেওয়ার কথা ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের। সে রিপোর্ট এখনও পৌঁছায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)। অথচ এ রিপোর্টের ভিত্তিতেই আগামী দিনের পরিকল্পনা তৈরি হওয়ার কথা।

ইংল্যান্ড বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় তিন সপ্তাহ। খেলোয়াড়সহ পুরো দলের পর্যালোচনার প্রতিবেদন দেওয়ার জন্য যা যথেষ্ঠ সময়। কিন্তু এখনও সে রিপোর্ট হাতে পাননি বলেই গতকাল সংবাদমাধ্যমকে জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ‘আপনারা জানেন যে বিশ্বকাপের পর পরই আমাদের সিরিজ ছিল। বোর্ড মিটিং যখন হয় আমাদের টিম শ্রীলঙ্কায় অবস্থান করছিলো। আমরা আশা করছি খুব শীগগিরই রিপোর্টটি পেয়ে যাবো। পরবর্তী বোর্ড সভায় এই বিষয়ে আলোচনা হতে পারে।’

বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কায় সিরিজ খেলতে যায় বাংলাদেশ দল। তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশই হয় টাইগাররা। সে সিরিজও শেষ হয়েছে বেশ আগে। দিন পাঁচেক আগে দেশে ফিরেছে দলও। কিন্তু রিপোর্ট এখনও জমা দেননি খালেদ মাহমুদ। রিপোর্ট না পেলেও এখন পর্যন্ত বেশ কিছু পদক্ষেপই নিয়েছে বিসিবি। তার মধ্যে প্রধান কোচ স্টিভ রোডসের ছাঁটাই। যদিও বিসিবি এটাকে ছাঁটাই না বলে, বলছে দুই পক্ষের সমঝোতার মাধ্যমে বিদায়। এছাড়াও চুক্তি নবায়ন করা হয়নি পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও স্পিন বোলিং কোচ সুনিল জোশীর। একই কারণে ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গেও সম্পর্ক চুকিয়ে ফেলেছে বিসিবি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন