Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

মাগুরার শ্রীপুরে পুলিশের ধাওয়ায় আওয়ামী লীগ নেতার নদীতে ঝাঁপ

১২ ঘন্টাপর নদী থেকে লাশ উদ্ধার করেছে খুলনার ডুবুরী

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১০:৪৩ এএম | আপডেট : ১১:১৭ এএম, ৭ আগস্ট, ২০১৯

মাগুরার শ্রীপুরে পুলিশের ধাওয়া খেয়ে আমিরুল ইসলাম নামে এক আওয়ামীলীগ নেতা নদীতে লাফিয়ে পড়ার ১২ ঘন্টা পর লাশ উদ্ধার করেছে খুলনা থেকে আসা ডুবুরীদল।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টার দিকে মাগুরা গোয়েন্দা ইন্সপেক্টর নাসিরের নেতৃত্বে একদল পুলিশ শ্রীপুর উপজেলার হাট শ্রীকোল বাজারে যায়। এ সময় শ্রীকোল ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমিরুল ইসলাম (৪০) ওই বাজারের একটি চায়ের দোকানে বসেছিল। হঠাৎ পুলিশের উপস্থিতি দেখে সে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া করলে আমিরুল বাজারের পাশে কুমার নদীতে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু নদীতে নামার পর তাকে দেখতে না পেয়ে এলাকাবাসি উপস্থিত পুলিশের উপর হামলা চালায়।
ঘটনার আধাঘন্টা পরও নদীতে আমিরুলকে দেখতে না পেয়ে সন্ধ্যা ৬টার দিকে এলাকাবাসি শ্রীপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা নদীতে তল্লাশি চালিয়েও আমিরুলের কোন খোঁজ পায়নি। খুলনায় ডুবুরী দল বুধবার সকালে মাগুরা পৌঁছে সকাল সাড়ে নয়টার দিকে তল্লাশি চালিয়ে কুমার নদী থেকে লাশ উদ্ধার করেছে।

শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান স্থানীয় আওয়ামীলীগ নেতা মুতাসিম বিল্লাহ সংগ্রাম জানান, শ্রীকোল গ্রামে হাফিজার মাস্টার এবং বাহারুল মেম্বরের মধ্যে আধিপত্য বিস্তারের ঘটনা নিয়ে গত ১০ জুন তারিখে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওইদিন পুলিশের উপর হামলার অভিযোগে ২শ ১৮ জনকে আসামি করে শ্রীপুর থানায় পুলিশ বাদি একটি মামলা দায়ের হয়। হাফিজার মাস্টার গ্রূপের সদস্য আমিরুল ওই মামলার একজন আসামি।

এ বিষয়ে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, এলাকাবাসির কাছ থেকে প্রকৃত খবর জানার চেষ্টা করছি। তবে আমিরুলকে আটকের জন্যে ডিবি পুলিশ সেখানে যায়নি। তাকে আটক করতে হলে থানা পুলিশ যাবে। এলাকার স্বার্থ সংশ্বিষ্ট একটি পক্ষ মিথ্যা খবর প্রচার করে পুলিশের উপর হামলা চালিয়েছে। মূলত ডিবি পুলিশ সেখানে গিয়েছিল দুই মাদক ব্যবসায়ির খোঁজে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ