Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

কাশ্মীরে গিয়ে সুন্দরীদের বিয়ে করো, জমি কেনো : বিজেপি নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৪:০৬ পিএম

কাশ্মীরের ‘বিশেষ মর্যাদা’ বাতিল করায় বিক্ষোভে উত্তাল পুরো রাজ্য। মোদি সরকারের এমন সিদ্ধান্তে দেশ-বিদেশেও যখন সমালোচনা তুঙ্গে, ঠিক তখনই সেই আগুনে ঘি ঢাললেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা বিক্রম সাইনি।

বিজেপির অবিবাহিত কর্মীদের কাশ্মীরের সুন্দরী তরুণীদের বিয়ে করতে সেখানে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। একইসঙ্গে সেখানে জমি কিনে বসবাস করার কথা বলেছেন এই নেতা। ভারতীয় সংবাদ মাধ্যম টাইসম অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের কেন্দ্রীয় সরকার কর্তৃক কাশ্মীরের ‌‌বিশেষ মর্যাদা সম্বলিত ধারা ৩৭০ বাতিল করার পরদিনই কাশ্মীরের মুজাফফরনগরে এক আনন্দ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে এমন মন্তব্য করলেন বিজেপি নেতা বিক্রম সাইনি।

বিজেপি নেতা বলেন, ‌‘যত অবিবাহিত কর্মী আছে তাদের এখন কাশ্মীরে গিয়ে সেখানে জমি ক্রয় করা উচিৎ। সেখানকার সুন্দরী তরুণীদের বিয়ে করার জন্যও স্বাগতম। আর এই স্বপ্ন পূরণ করার জন্য মোদিকে ধন্যবাদ।’

তিনি বলেন, ‘পুরো দেশ এই সিদ্ধান্তকে উদযাপন করছে। দেশের মুসলিম যুবকদেরও খুশি হওয়া উচিত। কারণ তারাও এখন কোনো শঙ্কা ছাড়াই কাশ্মীরের সুন্দরী মেয়েদের বিবাহ করতে পারবে।’

এর আগে বিদেশি নাগরিকদের নিয়ে মন্তব্য করায় বিতর্কের জম্ম দিয়েছিলেন বিজেপির এই নেতা। চলতি বছরের জানুয়ারিতে তিনি এক বক্তব্যে বলেছিলেন, যারা ভারতে থেকে অনিরাপদবোধ করে, তারা অবশ্যই ভারতবিরোধী। তাদেরকে বোমা মেরে উড়িয়ে দেওয়া উচিত।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৭ আগস্ট, ২০১৯, ৫:১৪ পিএম says : 0
    তাক্কে জুতা মারিবো। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন