Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

৪০ দিনে কুরআনে হাফেজ শিশু সাদেক নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৪:৫৯ পিএম

বগুড়া সদর উপজেলার বড় কুমিরা গ্রামের সাড়ে ৯ বছর বয়সী মুহাম্মদ সাদিক নূর আলম মাত্র ৪০ দিনে পুরো কুরআন মুখস্থ করলেন! বগুড়া জেলা সদরের সান্তাহার রোডের গোদারপাড়া মাদরাসাতুল উলুমিশ শারইয়্যাহ-এর হেফজ বিভাগের ছাত্র নূর আলম। তার বাবা মুহাম্মাদ আতাউর রহমান ও মা আঁখি বেগমের ৩ সন্তানের মধ্যে দ্বিতীয় নূর।

জানা যায়, প্রতিদিন ১৫ পৃষ্ঠা থেকে শুরু করে ১ পারা পর্যন্ত মুখস্ত করেছেন সাদিক। আর এতে পুরো কুরআন মুখস্থ করতে তার সময় লেগেছে মাত্র ৪০ দিন!

মাদরাসার প্রশাসন বিভাগ জানায়, সাদিক নুর এতটাই মেধাবী যে প্রতিদিন ১৫ পৃষ্টা থেকে এক পারা পর্যন্ত সবক দিয়েছে সে। ফলে এবছর শাওয়াল মাসে মাদরাসার হিফয বিভাগে ভর্তি হয়ে বিস্ময়করভাবে মাত্র ৪০ দিনে পবিত্র কুরআনের হিফয সম্পন্ন করেছে।

তার উস্তাদ হাফেজ রঈসুল হাসার শিহাড়ী বলেন, ছেলেটি অসম্ভব মেধাবী। এমন মেধাবী শিক্ষার্থী সহজে দেখা যায় না। আমার শিক্ষকতার জীবনে এরকম মেধাবী ছাত্র এটাই প্রথম।



 

Show all comments
  • Mojibur Rahman ১০ আগস্ট, ২০১৯, ৮:১০ এএম says : 3
    Masa allah, Allah take diner daee hisebe kobol korok. Ameen.
    Total Reply(0) Reply
  • Md moshiur rahman ১৮ আগস্ট, ২০১৯, ৯:৩২ এএম says : 3
    Masa allah, Allah take diner daee hisebe kobol korok. Ameen.
    Total Reply(0) Reply
  • মোঃ সালাহ উদ্দিন ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৪ পিএম says : 2
    বাবা নুর আলম, তোমার প্রতি অনেক দোয়া রইল/ তোমাকে যে মেধা আল্লাহ দিয়েছে তা একমাত্র তিনিই ভাল জানেন/তোমার এই মেধা আল্লাহ ও মানুষের কল্যাণে বায় কর/আমিন//
    Total Reply(0) Reply
  • সবুজ আহমেদ ৫ অক্টোবর, ২০১৯, ১২:৫০ পিএম says : 0
    মহান সৃষ্টিকর্তা পরম মেহেরবাদ ও দয়ালু, এত বড় আসমানী কিতাব মাত্র 40 দিনে মুখস্ত করা এটা কোন স্বাভাবিক ব্যাপার নয়, আল্লাহ তাকে "কোরআন" এর আদর্শে প্রতিষ্ঠিত কর, আমিন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তার পড়াশুনার সকল দায়িত্ব নেওয়া সহ সর্বোচ্চ পুরুস্কারে ভূষিত করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাফেজ

২৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন