Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

কোরবানীর পশুর রক্ত ২৪ ঘন্টার মধ্যে পরিস্কারের দাবি পরিবেশবাদীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৫:৪৯ পিএম

এবার ব্যাপক ডেঙ্গু সমস্যার কারণে কোরবানীর পশুর রক্ত ২৪ ঘন্টার মধ্যে পরিস্কার করার দাবি জানিয়েছেন পরিবেশবাদীরা। তা না হলে গরুর রক্ত খেয়ে সকল প্রকারের মশার ব্যাপক সংখ্যা বৃদ্ধি ঘটবে। ঢাকা দক্ষিণ নগর ভবনের সামনে গতকাল এক মানববন্ধনে পরিবেশবাদীরা এ দাবি জানান।

‘যত্রতত্র কোরবানীর পশুর হাট বন্ধ, স্থায়ী জবাই কেন্দ্র স্থাপন, কোরবানীর বর্জ্য দ্রুত অপসারণ এবং প্রাণঘাতি ডেঙ্গুর কবল থেকে দেশের মানুষকে রক্ষায় মশক নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণ কর’ দাবিতে একর্মসূচি অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), জনগণের স্বাস্থ্য আন্দোলন (পিএইচএম-বাংলাদেশ), নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, সিডিপি, নেটওয়ার্ক অন ক্লাইমেট চেঞ্জ বাংলাদেশ (এনসিসিবি), ঢাকা যুব ফাউন্ডেশন, আদি ঢাকাবাসী ফোরাম, পরিবেশ রক্ষা এখনই, পুরাণ ঢাকা নাগরিক উদ্যোগ, বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন ও গ্রীণভয়েস এর যৌথ উদ্যোগে এ মানববন্ধন হয়।

এতে বাপা’র সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন বাপা’র যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাস, পিএইচএম-বাংলাদেশের সমন্বয়ক আমিনুর রসুল, ঢাকা যুব ফাউন্ডেশনের সভাপতি মো. শহিদুল্লাহ, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ইবনুল সাঈদ রানা, পুরাণ ঢাকা নাগরিক উদ্যোগের সভাপতি নাজিম উদ্দীন, পুরাতন ঢাকা পরিবেশ উন্নয়ন ফোরামের সঞ্চালক ইমরান হোসেন, আদি ঢাকাবাসী ফোরামের সা. সম্পাদক মো. জাভেদ জাহান, সেভ দ্যা রিভারের সদস্য সচিব শাকিল রহমান, সিডিপির-খোকন শিকদার, পরিবেশ রক্ষা এখনই এর সমন্বয়ক জহুরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ