Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সাও পাওলোর আলভেস বরণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৮:৫৮ পিএম

ইউরোপের বিভিন্ন ক্লাবে দীর্ঘ ১৭ বছর সফল সময় পার করে নিজের জন্মভূমির ক্লাবে যোগ দেন ব্রাজিল জাতীয় ফুটবল দলের অধিনায়ক ও রাইট ব্যাক দানি আরভেস। বিশাল নাচ-গান আর উল্লাসের মধ্য দিয়ে দলের নতুন তারকাকে বরণ করে নেয় সাও পাওলোর সমর্থকরা। ৩৬ বছর বয়সী তারকাকে বরণ করতে এসময় এস্তাদিও দো মরুম্বিতে উপস্থিত ছিল ৪০ হাজারেরও বেশি ভক্ত-সমর্থক। এসময় তাকে দর্শকদের সামনে তুলে ধরেন দলটির সাবেক কিংবদন্তি ও সাবেক বর্ষসেরা ব্রজিলিয়ান ফুটবলার কাকা। নতুন ক্লাবে নতুন লক্ষ্যও ঠিক করে ফেলেছেন আলভেস। ক্লাব ও জাতীয় দলের হয়ে রেকর্ড ৪০টি শিরোপা জেতা সাবেক বার্সেলোনা তারকা দর্শকদের উদ্দেশে বলেন, ‘আমি জোর দিয়ে আবারও বলছি যে আমার লক্ষ্য ২০২২ বিশ্বকাপে খেলার চেষ্টা করা।’

২০০২ সালের পর নিজের দেশের কোনো ক্লাবে খেলতে যাচ্ছেন আলভেস। সাও পাওলোয় তার চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। গত মাসে তার নেতৃত্বে ঘরের মাঠে অনুষ্ঠিত কোপা আমেরিকার শিরোপা জেতে ব্রাজিল। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি। ওদিকে ক্লাব ক্যারিয়ারে সর্বশেষ পাঁচ মৌসুমেই পিএসজি, জুভেন্টাস ও বার্সেলোনার হয়ে জিতেছেন লিগ শিরোপা।

ইউরোপের দীর্ঘ ক্যারিয়ারে পিএসজির হয়ে দুবার, একবার জুভেন্টাসে ও ছয়বার বার্সেলোনার হয়ে লিগ শিরোপা জিতেছেন। ক্যারিয়ারের সবচেয়ে মধুর সময় তিনি কাটিয়েছেন বার্সায়। এই সময়েই তিন বার ক্লাব ফুটবলের সবচেয়ে বড় শিরোপা চ্যাম্পিয়ন্স লিগ জেতেন আলভেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন