Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

লাইসেন্স বাতিল ১২৪ ভিওআইপি প্রতিষ্ঠানের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

১২৪টি ভিওআইপি সেবাদাতা (ভিএসপি) প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)। লাইসেন্স বাতিল হওয়ায় এসব প্রতিষ্ঠানের কার্যক্রম অনতিবিলম্বে বন্ধেরও নির্দেশ দিয়েছে কমিশন। গতকাল (বুধবার) বিটিআরসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের বকেয়া পাওনা পরিশোধ করে যথাসময়ে নবায়নের আবেদন না করায় এগুলোর (১২৪ ভিএসপি) লাইসেন্স বাতিল করা হয়।
বিটিআরসি পক্ষ থেকে বলা হয়, লাইসেন্স বাতিল হওয়া ১২৪টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টি প্রতিষ্ঠান সরকারের বকেয়া পাওনা পরিশোধ ও যথাসময়ে নবায়ন করেনি এবং ১৮টি প্রতিষ্ঠান যথাসময়ে আবেদন করেনি। বৈধতা না থাকায় প্রতিষ্ঠানগুলোর সকল প্রকার কার্যক্রম বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। এক মাসের মধ্যে সরকারের সকল বকেয়া পাওনা পরিশোধ না করলে এগুলোর বিরুদ্ধে মামলা দায়েরসহ প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে সংস্থাটি। বিটিআরসি তথ্য অনুযায়ী, ১২৪টির লাইসেন্স বাতিল করার পর এখন বৈধ ভিএসপির সংখ্যা দাঁড়ালো ৬৪৯টিতে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিওআইপি

১৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ