Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

১৫০ টাকায় আনলিমিটেড কথা বিটিসিএল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

বিটিসিএল থেকে বিটিসিএলে সারা মাসে আনলিমিটেড (যত খুশি তত) কথা বলতে ব্যয় হবে ১৫০ টাকা। বিটিসিএল থেকে অন্য অপারেটরেও কমানো হয়েছে কল রেট। গতকাল (বুধবার) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারে সভাপতিত্বে মন্ত্রণালয়ে এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শেফায়েত হোসেন বলেন, সভায় বিটিসিএলের ফ্ল্যাট রেট ১৫০ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই টাকায় (১৫০) সারা মাস যত মিনিট ইচ্ছা কথা বলা যাবে। আগামী ১৬ অগাস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। একইসাথে বিটিসিএল থেকে অন্য অপারেটরেও কথা বলার ক্ষেত্রে কল রেট কমানো হয়েছে। আগে বিটিসিএল থেকে অন্য অপারেটরে কলরেট ছিল প্রতি মিনিট ৮০ পয়সা এখন তা কমিয়ে করা হয়েছে ৫২ পয়সা। বর্তমানে বিটিসিএলের ফোনে ঢাকা, খুলনা ও চট্টগ্রামে মাসিক লাইনরেন্ট ১৬০ টাকা এবং অন্য জেলা শহরে ১২০ টাকা। আর উপজেলায় ৮০ টাকা। এছাড়া বিটিসিএল থেকে বিটিসিএলে কলরেট সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতি মিনিট ৩০ পয়সা এবং বাকি সময় ১০ পয়সা। কিন্তু নতুন সিদ্ধান্তের ফলে এই লাইনরেন্ট এবং কলরেটের ¯ø্যাব থাকছে না।
মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় মন্ত্রী বিটিসিএলকে জনবান্ধব এবং লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্টদের আরও আন্তরিকতা, নিষ্ঠা এবং সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহŸান জানান। সর্বোচ্চ গ্রাহক সেবা নিশ্চিত করার মাধ্যমে প্রতিষ্ঠানটিকে জনবান্ধব সেবা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সম্ভাব্য সব কিছু করা হবে বলেন মোস্তাফা জব্বার।
গ্রাহক সেবা নিশ্চিত করতে বিদ্যমান জনবলকে আধুনিক প্রযুক্তি উপযোগী করে তৈরি, বিডি ডোমেইন নিবন্ধন ফি ও টেলিফোন সংযোগের ডিমান্ড নোট পদ্ধতি পরিবর্তন, গ্রাহক সেবা অটোমেশন করে বিটিসিএলকে জনবান্ধব ও লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে লাগসই কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। অটোমেশন পদ্ধতিতে ঘরে বসেই যাতে গ্রাহকরা সেবা পেতে পারেন এ বিষয়েও সভায় দিকনির্দেশনা দেন মন্ত্রী। সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বর্তমানে বিটিসিএলের ল্যান্ডফোন সংখ্যা ৬ লাখের বেশী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন