Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চুয়েট ভিসির সাথে জাপান দূতাবাস প্রতিনিধি দলের মতবিনিময়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে গতকাল ভিসি কার্যালয়ে ঢাকাস্থ জাপান দূতাবাসের একটি প্রতিনিধি দল মতবিনিময় করেন। প্রতিনিধি দলের সদস্যরা হলেন- জাপান দূতাবাসের তাকেশি ইতো এবং দূতাবাসের জনসংযোগ বিভাগের প্রধান মাই তোমোরি।

এ সময় চুয়েটে কর্মরত জাপানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভ‚ঁইয়া, মেকানিক্যাল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, মেকানিক্যাল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আসিফুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

জাপান থেকে উচ্চশিক্ষা ও গবেষণা সম্পন্ন করে প্রায় ২১ জন শিক্ষক বর্তমানে চুয়েটে বিভিন্ন বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। মতবিনিময়কালে জাপান দূতাবাসের প্রতিনিধিরা চুয়েটের সাথে উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে দ্বি-পাক্ষিক সহযোগিতার আগ্রহ ব্যক্ত করেন। চুয়েট ভিসি বলেন, জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। আগামী দিনগুলোতে বাংলাদেশ-জাপানের মধ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ